Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের কৃতি সন্তান বিজ্ঞানী প্রফেসর ড.শাহজাহান চৌধুরী আর নেই

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের কৃতি সন্তান দেশের প্রখ্যাত মৃতিত্তা বিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সয়েল সাইন্স বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. শাহজাহান চৌধুরী চলে গেলেন না ফেরার দেশে।
গত শনিবার রাত ১১ টার দিকে তিনি রাজধানীতে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। গতকাল রোববার বাদ জহুর জানাজা নামাজ শেষে আজীমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী,দুই ছেলেসহ অসংখ্যক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ড. শাহজাহান চৌধুরী জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নারিকেলতলা গ্রামের মৃত নুরুল হক চৌধুরীর ( প্রাক্তন দারোগা) ছেলে। এবং রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত সুবেদার আবুল বশর চৌধুরীর ভাতিজা।

এসব তথ্য মরহুমের চাচাত্ব ভাই টিপু চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করে জানান, প্রাইমারি (৫ম শ্রেণী) পর্যন্ত লেখাপড়া করে তিনি ঢাকা চলে যান। উচ্চ শিক্ষা অর্জনের জন্য যুক্তরাজ্য থেকে পিএসডি সম্পন্ন করে ঢাকাতেই বসবাস করছিলেন পরিবার পরিজন নিয়ে। মাঝে মধ্য গ্রামের বাড়িতে আসতেন তিনি। টিপু মিয়া চৌধরী বলেন, প্রয়াতের এক ছেলে যুক্তরাজ্যে বর্তমানে পিএসডি করছেন। অপর ছেলে ঢাকায় সরকারি চাকুরীজীবি। এবং স্ত্রী একজন এমবিএস ডাক্তার।

Exit mobile version