Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের বুধরাইল উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসা সেবা পাচ্ছেন না এলাকাবাসী

স্টাফ রিপোর্টার ও রেজুওয়ান কোরেশী::
সুনামগঞ্জের জগন্নাথপুরের বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবা পাচ্ছেন না গ্রামবাসী। স্থানীয়রা জানিয়েছেন সপ্তাহ এক দুই দিন একজন চিকিৎসক কেন্দ্রে আসেন। কিছুক্ষণ থেকে তিনি চলে যান। সপ্তাহের বাকীদিনগুলো বন্ধ থাকে স্বাস্থ্য কেন্দ্রটি। ফলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।
মঙ্গলবার সকাল ১১ টার দিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের বুধরাইল গ্রামের অবস্থিত বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি তালাবদ্ধ অবস্থায় বন্ধ রয়েছে। কেন্দ্রীয় চিকিৎসা নিতে আসা তিনজন রোগী স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসের অপেক্ষা আছেন।
ওই তিন রোগির মধ্যে আনহার মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সেবার জন্য এসেছি। কিন্তুু স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ রয়েছে। দীর্ঘক্ষণ ধরেই অপেক্ষায় আছি। আমার মতো আরো কয়েকজন এসেছেন তারা স্বাস্থ্য কেন্দ্রেটি বন্ধ দেখে কিছুসময় অপেক্ষা করে চলে গেছে।
স্থানীরা জানান, বেশ কিছুদিন ধরেই গ্রামের ওই একটি মাত্র স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা নিতে আসা লোকজন সেবার সুফল পাচ্ছেন না। ফারুক হোসেন নামে একজন চিকিৎসা সপ্তাহের মধ্যে এক দুই দিন আসেন। কিছুসময় থেকে আবার চলে যান।
বুধরাইল উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে দায়িত্বরত কাউকে না পেয়ে এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সামছু উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, প্রায় ৬ মাস ধরেই ওই স্বাস্থ্য কেন্দ্রের লোকবল সংকট রয়েছে। তিনি বলেন,স্বাস্থ্য কেন্দ্রের চারটি পদেই শুণ্য রয়েছে। পদগুলোর মধ্যে একজন মেডিকেল অফিসার, একজন ফার্মাসিষ্ট, একজন অফিস সহায়ক ও পিয়ন পদটি শুন্য। জনবল সংকটের কারণে ওই স্বাস্থ্য কেন্দ্রে অতিরিক্ত পালন পালন করেছেন আশারকান্দি ইউনিয়ন উপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ফার্মাসিষ্ট ফারুক হোসেন। তিনি সপ্তাহে দুইজন চিকিৎসা দিচ্ছেন। আমরা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে লোকজন সংকটের বিষয়টি জানিয়েছি।

Exit mobile version