Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের রানীগঞ্জ সেতুর দরপত্র বুধবার অনুমোদিত হবে

স্টাফ রিপোর্টার
কুশিয়ারা নদীর রানীগঞ্জ সেতুর দরপত্র আগামী বুধবার ক্রয় সংক্রান্ত মন্ত্রী সভা কমিটির বৈঠকে অনুমোদন হতে পারে। ইতিমধ্যে সিলেট বিভাগের দীর্ঘ এই সেতুর নির্মাণ কাজের দরপত্র গ্রহণ করা হয়েছে।
গত বছর জুন মাসে সেতুর দরপত্র আহ্বান করা হয়। দরপত্রে অংশ নেয় দেশী-বিদেশী ৩ টি ঠিকাদারী প্রতিষ্ঠান। ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে- চায়নিজ কোম্পানী সি আর ২৪ বি এবং বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান এম বি ই এল যৌথ উদ্যোগ,
বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স ও জামিল ইকবাল যৌথ উদ্যোগ, ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান পিভিসিল এবং বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান ড্যানকো’র যৌথ উদ্যোগ।
এই প্রতিষ্ঠানগুলোর দরপত্র গ্রহণ শেষে কারিগরি মূল্যায়ন সম্পন্ন হয়েছে। কারিগরি মূল্যায়ন শেষে অর্থনৈতিক মূল্যায়নের জন্য ক্রয় সংক্রান্ত মন্ত্রী সভা কমিটির অনুমোদনের অপেক্ষায় রয়েছে প্রকল্পটি।
সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আমিন বলেন,‘স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এই সেতু’র কাজ দ্রুত শুরু করার জন্য তাগিদ দিচ্ছেন, আগামী বুধবার ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটির বৈঠকে সেতুর দরপত্র অনুমোদিত হতে পারে বলে মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন’। উল্লেখ্য ১শ ২৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে রানীগঞ্জ সেতু। ইতিমধ্যে সেতু এলাকায় ফেরীপারাপারের মাধ্যমে যানচলাচল শুরু হয়েছে। সূত্র সুনামগঞ্জের খবর

Exit mobile version