Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের শিক্ষা সংগ্রামী আমির হোসেনের পাশে দাঁড়াতে চান অনেকেই, জমি ফিরিয়ে দিচ্ছেন ওসি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের পাড়ারগাঁও গ্রামের বাসিন্দা শিক্ষা সংগ্রামী ঢাকাবিশ্ববিদ্যালয় ও জগন্নাথবিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার সুযোগ পাওয়া আমির হোসেনের পাশে দাঁড়াতে চান অনেকেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও তার পড়ালেখার খরচ জোগাতে সহায়তা করতে সহযোগীতার হাত বাড়াতে প্রতিশ্রুতি দিয়েছেন কেউ কেউ।
অতি সম্প্রতি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমে কেউকী আমার উচ্চশিক্ষার দায়িত্ব নিতে পারেননা’ শিরোনামে একটি সাক্ষাৎকার প্রকাশিত হলে দেশে বিদেশে অবস্থানরত অনেকেই জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম সম্পাদক অমিত দেব-বার্তা সম্পাদক আলী আহমদ ও শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিনের সাথে যোগাযোগ করে তাকে সহায়তায় আশ্বাস দেন। জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ হারুণ রশিদ চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য প্রস্তুুতি নিতে দেড় শতক জায়গা বিক্রি করে দেয়ার ঘটনাটি পড়ে ব্যতিত হন। তিনি ১৫ হাজার টাকা দিয়ে ওই দেড়শতক জায়গা আমির হোসেনের পরিবারকে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করেছেন। ইতিমধ্যে জায়গা ক্রয়কারী আব্দুল হান্নানের সাথে যোগাযোগ করে এবিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি জগন্নাথপুর গ্রামের কৃতিসন্তান যুক্তরাজ্য প্রবাসী এম এ কাদির ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য তাকে ১০ হাজার টাকা সহায়তা করেছেন। কলকলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাশিম ১০ হাজার টাকা,বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি উপজেলা আওয়ামীলীগ কোষাধ্যক্ষ মাহবুবুল হক শেরিন ১০ হাজার টাকা দেয়ার ঘোষনা দেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলামীন রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত যাবতীয় খরচ দেয়ার ঘোষনা দেন। যুক্তরাজ্য প্রবাসী হবিবপুর গ্রামের শামসুল ইসলাম রাজন বন্ধুদের নিয়ে সহায়তা করার আশ্বাস দেন। জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট সভাপতি মহিব উদ্দিন চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, আগামী ৩১ অক্টোবর ট্রাস্টের ইসি কমিটির সভায় এবিষয়ে সিদ্ধান্ত নিয়ে ছেলেটির পড়ালেখার দায়িত্ব নিতে চেষ্ঠা করব।
আমির হোসেন বলেন, জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমে সাক্ষাৎকার প্রকাশের পর অনেকেই আমাকে আর্থিকভাবে সহযোগীতা করার ঘোষনা দেয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ। জগন্নাথপুর থানার ওসি জমি ফিরিয়ে দেয়ার পাশাপাশি উচ্চ শিক্ষা চালিয়ে যেতে উৎসাহ দিয়েছেন।
আমির হোসেন শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিন সুনামগঞ্জের খবরের সম্পাদক ও জগন্নাথপুর টুয়েন্টিফোরডটকম সম্পাদকের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন,আমি যেন সবার সহযোগিতায় উচ্চশিক্ষা গ্রহন করে মানুষের কল্যাণে কাজ করতে পারি।
শাহজালাল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম এ মতিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমির হোসেন মানুষের ভালবাসায় উচ্চশিক্ষা সম্পন্ন করে সত্যিকারের মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হলেই আমরা খুশি। আমি আশাবাদি শিক্ষা সংগ্রামী আমির হোসেন মানুষের ভালোবাসার মর্যাদা রাখতে পারবে। আমি তার মঙ্গল কামনা করছি।

Exit mobile version