Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে এডুকেশন রিসোর্স সেন্টারের ভিত্তিপ্রস্তর স্হাপন করলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকার ও জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের যৌথ অর্থায়নে জগন্নাথপুরে হচ্ছে এডুকেশন রিসোর্স সেন্টার। বৃহস্পতিবার জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর এলাকায় রিসোর্স সেন্টারের ভিত্তিপ্রস্তর স্হাপন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।এসময় উপস্হিত ছিলেন জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের
সভাপতি আশিক চৌধুরী প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক মহিব চৌধুরী,ট্রেজারার আলফাজ জাকির, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইকবাল এম হোসেন,সিনিয়র ট্রাস্টি নুরুল হক লালা মিয়া,প্রতিষ্টাতা ট্রেজারার এস,আই আজাদ আলী,সাবেক সভাপতি সাজ্জাদ মিয়া,সাবেক সাধারন সম্পাদক মুজিবুর রহমান,রিসোর্স সেন্টারের ভুমিদাতা ট্রাস্টি হাসনাত আহমদ চুনু,ট্রাস্টি আবৃদুল হাশিম,আনোয়ার আলী,ড.সানাওর চৌধুরী, এখলাছুর রহমান,আব্দুস শহীদ,সাদিকুর রহমান কুরেশী,ইলিয়াছ মিয়া,গোলাম মতুর্জা,ফারুক মিয়া,এবি কয়েছ,বকুল এ সবুর প্রমুখ জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারন সম্পাদক মহিব চোধুরী জানান,বৃটেনের লাইব্রেরী এন্ড আইডিয়া সেন্টারের আদলে এই এডুকেশন সেন্টার হচ্চে। বাংলাদেশ সরকার ও ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের অর্থায়নে এটি বাস্তবায়িত হলে এ উপজেলার শিক্ষার সার্বিক মাননোন্নয়নে কাজ করবে।তিনি এ জন্য বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানকে ধন্যবাদ জানাই। তিনি জানান প্রথম প্রর্যায়ে সরকার দেড়কোটি টাকা বরাদ্দ দিয়েছে।আরো বরাদ্দ বাড়বে।ট্রাস্টের পক্ষ থেকেও প্রয়োজনমতো ২থেকে ৩কোটি টাকা ব্যয় করা হবে।
অনুষ্ঠানে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন বাজেটে রিসোর্স সেন্টারের জন্য এক কোটি ২০লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।আগামীতে আরো বরাদ্দ দেয়া হবে।

Exit mobile version