Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় অংশ নিচ্ছে সাড়ে ৬হাজার শিক্ষাথী

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় অংশ নিচ্ছে সাড়ে ছয় হাজারেরও বেশি খুদে শিক্ষার্থী। রোববার থেকে দেশব্যাপী একযোগে শুরু হচ্ছে ছোটদের এ পাবলিক পরীক্ষা। যা ২৯ নভেম্বর পর্যন্ত চলবে। এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, এবার উপজেলার মোট ১৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৫হাজার ৫৯২জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন সমাপনীতে। এবং ইবতেদায়ীতে ৯৫৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। এছাড়া সুনামগঞ্জ জেলায় ১৬২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৫৮ হাজার ৫৩৮ শিক্ষার্থী প্রাথমিকে এবং ইবতেদায়ীতে ৪ হাজার ২৮৮শিক্ষার্থী অংশ নিচ্ছে।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর উপজেলার প্রতিটি কেন্দ্রে ইতিমধ্যে পরীক্ষার সব প্রস্তুতি শেষ করা হয়েছে। সমাপনী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকসহ সবার সহযোগিতা চেয়েছেন তিনি।
জগন্নাথপুর উপজেলার ইউএনও মোহাম্মদ হুমায়ুন কবির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে কেন্দ্রগুলোর আশপাশে পরীক্ষা চলাকালীন সময়ে ১৪৪ধারা জারি করা হয়েছে। আশা করছি উৎসাহ উদ্দীপনায় বিগত দিনের মতো এবারও জগন্নাথপুরে ছোটদের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Exit mobile version