Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে কুরবানির শেষ হাটে ক্রেতাদের ঢল নামলেও, সংকট ছিল পশুর

সুহেল হাসান\কামরুল ইসলাম মাহি::
মুসলমানদের দ্বিতীয় ধর্মীয় প্রধান উৎসব ঈদুল আযহা। রাত পোহালেই ঈদ। প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় কোরবানীর পশুর হাট জমে উঠলেও পশু সংকটে রয়েছে। উপজেলার অন্যতম স্থায়ী গরু-ছাগলের হাট রসুলগন্জ।
শুক্রবার ছিল ঈদের শেষ হাট। তাই বাজারে ক্রেতাদের ঢল নামে।কিন্তু চাহিদা অনুয়ায়ী হাটে পশু সরবরাহ ছিলনা। যে কারনে পশুর দাম ছিল চড়া।সরেজমিনে হাটে গিয়ে এমন চিত্র দেখা গেছে।
উপজেলার চিলাউড়া থেকে আসা আব্দুল জলিল নামে এক ক্রেতা সাথে কথা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর টুয়েন্টি্ফোর ডটকমকে জানান, ত্রিশ হাজার টাকার গরু পঞ্চাশ হাজার চাচ্ছে। এবার মনে হয় গরু কেনা হবে না।
আজিজু রহমান নামে কেউন বাড়ি থেকে আসা অপর এক ক্রেতা জানান, গরু কিনতে হাটে এসেছি কিন্তু আকাশচম্বি দামের কারণে কেনা সম্ভব হচ্ছে না।
কথা হলো কিশোরগন্জ থেকে গরু নিয়ে রসুলগন্জ হাটে আসা রুহান বেপারীর সাথে। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, প্রায় ১০ বছর থেকেই এই হাটে আমি গরু নিয়ে আসছি তবে এবছর গরু খুব কম বিক্রি হচ্ছে। গত বছর ৩০টি গরু নিয়ে এসেছিলাম এবার ১০টি নিয়ে এসেছি।
ছাতকের ঝিগলী থেকে গরু নিয়ে হাটে আসা নেছার আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, ক্রেতারা এসেই কম দামে গরু কিনতে চায়। এবার বিক্রি কম হচ্ছে। গতবাবের তুলনায় এবার গরু হাটে কম বলেও তিনি জানান।
রসুলগন্জ বাজারের ইজার্দার হাজি লাল মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, চাহিদা অনুযায়ী হাটে গরু কম। চওড়া দামের কারণে অনেকেই গরু কিনতে পারছেন না।

Exit mobile version