Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে টানাবর্ষণ জনজীবন বিপর্যস্ত তিন ইউনিয়নের বন্যা পরিস্থিতি অবনতি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: জগন্নাথপুরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এছাড়া কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার তিন ইউনিয়নের বন্যা পরিস্থিতির আরো অ্বনতি ঘটেছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সোমবার সকাল ৬টায় এ বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মামুন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে অবিরাম বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে জগন্নাথপুরের কুশিয়ারা নদীর পানি ও সুনামগঞ্জ সুরমা নদীর পানি বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। টানাবৃষ্টির কারণে জগন্নাথপুর পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক জলমগ্ন হয়ে পড়েছে। যাতায়াতে চরম ভোগান্তির পাশাপাশি বৃষ্টিতে জনজীবন স্থবির করে দিয়েছে। জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মজলুল হক জানান, সকাল থেকে একটানা ভারী বৃষ্টি রানীগঞ্জ বাজারে এখন কোমড়পানি হয়ে গেছে। নৌকা ছাড়া বাজারে প্রবেশ করার কোন সুযোগ নেই। এছাড়াও বাজারে দোকানগুলোতে পানি ঢুকে পড়েছে। ব্যবসা বাণিজ্য বন্ধের উপক্রম।
পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আপ্তাব উদ্দিন বলেন, ইউনিয়নের অধিকাংশ ঘর বাড়িতে এখন পানি।লোকজন ঘর ছেড়ে আত্বীয় স্বজন ও উঁচু জায়গায় আশ্রয় নিচ্ছেন। আশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব খান কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়ে ইউনিয়নের অধিকাংশ রাস্তাঘাট ক্ষতিগ্রস্থ হওয়ার কথা জানান।
জগন্নাথপুর উপজেলার ইউএনও মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, উপজেলার বন্যা পরিস্থিতির বিষয়ে আমরা খোঁজ খবর নিচ্ছি। টানা বৃষ্টি বন্যা পরিস্থিতির অবনতি ও রাস্তাঘাট ও রোপা আমনের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে তিনি জানান।
সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান, নদীতে যে পরিমাণ পানি বৃদ্ধি পেয়েছে জগন্নাথপুর ব্যতিত অন্য উপজেলার হাওর এলাকার জন্য এটা বন্যা হিসেবে এখনও ধরা যায়না। তবুও জেলা প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

Exit mobile version