Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে তিন মাসের সেই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরে তিন মাসের সেই শিশুকে মায়েরকোলে ফিরিয়ে দিয়েছে। পুলিশ। শনিবার রাতে পুলিশ মুরাদাবাদ গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে তুলে দেয়। জানা যায় শুক্রবার যৌতুকের জন্য তিন মাসের শিশু কন্যাকে রেখে স্ত্রীকে মারধর করে বাবার বাড়ি পাঠিয়ে দেয় এক পাষান্ড স্বামী। এ ঘটনায় শিশু কন্যার মা থানায় অভিযোগ দিলে জগন্নাথপুর থানার এ.এসআই আলা উদ্দিন ঘটনাস্থলে গিয়ে বাবার পরিবারের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়।
উল্লেখ্য জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সোনাতনপুর গ্রামের মজিদ উল্যাহর ছেলে ইব্রাহিম মিয়ার সাথে একই ইউনিয়নের মুরাদাবাদ গ্রামের মৃত আলী আকবরের মেয়ে হাছনা বেগমের বিয়ে হয় দুই বছর আগে। বিয়ের পর থেকে স্বামী শ্বাশুড়ী ননদ মিলে যৌতুকের জন্য স্ত্রী হাছনা বেগমকে মারধর করতে। দরিদ্র পরিবারের মেয়েটি স্বামীর সংসারের যন্ত্রনা সহ্য করে স্বামীর বাড়িতে বসবাস করছিল। মেয়েটির গর্ভে সন্তান আসার পর স্বামীর বাড়ির লোকজন তাকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়। সেখানে তার এক কন্যা সন্তানের জন্ম হয়। দুই মাস আগে স্বামীর বাড়ির লোকজন স্ত্রী ও সন্তানকে তাদের বাড়িতে নিয়ে যায়। কিছুদিন যেতে না যেতে আবারও যৌতুকের জন্য চাপ দিতে শুরু করে। শুক্রবার যৌতুকের টাকা আনার জন্য তিন মাসের মেয়েকে রেখে স্ত্রীকে বাবার বাড়ি পাঠিয়ে দেয় স্বামীর বাড়ির লোকজন। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে জানানো হলেও স্বামীর বাড়ির লোকজন সুদত্তর না দিয়ে নানা টালবাহানা শুরু করে। নিরুপায় হয়ে মেয়েটি শনিবার জগন্নাথপুর থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিন মাসের শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দেয়।
হাছনা বেগম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, যৌতুকের জন্য স্বামীর বাড়ির লোকজন তিন মাসের দুধের শিশুকে রেখে বাপের বাড়ি পাঠিয়ে দেন। যৌতুকের টাকা না দিতে পারায় আমার দুধের শিশুকে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে আমার মেয়েকে আমার কাছে উদ্ধার করে দেয়।
জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত খান মোহাম্মদ মাইনুল জাকির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পুলিশ পাঠিয়ে শিশুটিকে উদ্ধার করে মায়েরকোলে ফিরিয়ে দেয়া হয়েছে।

Exit mobile version