Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে ভূমিকম্পে বিদ্যালয় ও ফসল রক্ষা বাধে ফাটল

গোবিন্দ দেব ঃ-
শনিবার দুপুরে জগন্নাথপুর উপজেলার উপর দিয়ে বয়ে ভ’মিকম্পে একটি বিদ্যালয় ও বোরোফসল রক্ষা রেবি বাধে ফাটল দেখা দিয়েছে বলে খবর পাওয়া গেছে।
উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের রাঘময়না সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবনে ভ’মিকম্পে ফাটল দেখা দেয়। এ সময় শিক্ষার্থীরা আতংকে ক্লাস রুম থেকে বের হয়ে বাহিয়ে আসেন।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রিপালী রানী তালুকদার জানান, ভূমিকম্পে বিদ্যালয় ভবনের ছাদে ও দেয়ালে ব্যাপক ফাটল দেখা দেয়। বেশি ক্ষতি হযেছে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেনীর কক্ষে। আমরা তাংক্ষনিকভাবে শিক্ষার্থীদের শ্রেনী কক্ষ থেকে বের করে বাহিরে নিয়ে আসি। তেবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। এদিকে ভূমিকম্পে জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের মোকামের খাল ও দীঘলবাঘ ডুবন্ত বাধে ফাটল দেখা দেয়। তবে কোন শিক্ষার্থীর ক্ষতি হয়নি। স্থানীয় কৃষকরা আতংকিত হয়ে পড়েন। ফাটলকৃত হাওর রক্ষা বাধে কৃষকরা স্বেচ্ছা শ্রমে সংস্কার কাজ করেন।
কৃষকরা জানান, শনিবার দুপুরে ভূমিকম্পে আশারকান্দির ইউনিয়নের কয়েকটি হাওর রক্ষা কুশিয়ারা উপ-প্রকল্পের মোকামের খাল দীঘলবাঘ ডুবন্ত বেরিবাধে ফাটল দেখা দিলে কৃষকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় কৃষকরা স্বেচ্ছা শ্রমে ফসল রক্ষা বাধে সংস্কার কাজ করেন। আশারকান্দি ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আইয়ুব খান সত্যতা নিশ্চিত করে জানান, ভূমিকম্পে বোরো ফসল রক্ষা বাধে ফাটল দেখা দিলে কৃষকরা নিজ নিজ উদ্যোগে সংস্কার কাজ করেন।

Exit mobile version