Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে ভোটগ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ শনিবার ( ১৬ জানুয়ারি ) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে একটানা ভোট প্রয়োগ।

সরেজমিনে দেখা যায়, পৌরশহরের ইকড়ছই সিনিয়র হাফিজিয়া মাদ্রাসার ভোট কেন্দ্র সকাল থেকেই ভোটাররা তাদের ভোট দেওয়ার জন্য সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়ান।সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে ভোট দেওয়া শুরু হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, জগন্নাথপুর পৌরসভার ভোটার ২৮ হাজার ৬শ’৪২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩শ ৯২ এবং নারী ভোটার ১৪ হাজার ২শ’ ৫০জন। মোট ভোট কেন্দ্র ১২টি। নির্বাচনের দায়িত্বে রয়েছেন ১০ জন ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং কর্মকর্তা ১২ জন, সহকারী প্রিজাইডিং ৭৫ জন, পোলিং কর্মকর্তা ১৫০ জন। প্রতি কেন্দ্রে পুলিশের পাশাপাশি ৯ জন করে আনসার সদস্য দায়িত্বপালন করছে। এছাড়া র‌্যাব, বিজিপিসহ পুলিশের তিন প্লাটুন স্ট্রাইকিং র্ফোস নির্বাচনী দায়িত্বে রয়েছে।

পৌর নির্বাচনে  ৫ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া (নৌকা), বিএনপির প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক হারুনুজ্জামান হারুন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার (চামচ), স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসি আমজাদ আলী শফিক (মোবাইলফোন) ও স্বতন্ত্র প্রার্থী বিঞ্চু রায় (জগ)। এছাড়া কাউন্সিলর পদে ৩৯ এবং ৯ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

সহকারী রির্টানিং অফিসার জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো জগন্নাথপুরে ইভিএমএ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

Exit mobile version