Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে মাছ ধরা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা, তিনটি জালজব্দ

স্টাফ রিপোর্টার :: জগন্নাথপুরে জলাশয়ে মাছ ধরা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সোমবার এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে। এবং তিনটি জালজব্দ করে থানায় নিয়ে আসে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সোমবার বিকেলে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
এলাকাবাসী ও দাখিলকৃত লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার কলকিলিয়া ইউনিয়নের মজিদপুর ও নাদামপুর গ্রামবাসী মিলে কয়েক বছর ধরে স্থানীয় ভুমি অফিস থেকে নাগেরখাল ও সুপারখাল ইজারা নেন। ইজারাকৃত মুল্য বাদে লভ্যাংশ দুইগ্রামের লোকজন ভাগাভাগি করে গ্রামের বিভিন্ন উন্নয়নমুলক কাজ করেন। এবারও দুইগ্রামবাসী যৌথভাবে ইজারা নেন। পরে মজিদুপর গ্রামবাসীর নিকট থেকে নাদামপুর গ্রামের রজাক মিয়াসহ কয়েকজন সাড়ে সাত লাখ টাকা চুক্তিতে মাছধরার জন্য সাবলীজ নেন।
মজিদপুর গ্রামের নুরুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, চুক্তি মোতাবেক টাকা না দেয়ায় আমরা মজিদপুর গ্রামবাসী সোমবার সকালে নাদামপুর গ্রামের লোকজনকে মাছ ধরতে বাঁধা দিয়েছি। এনিয়ে দুইগ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিলেপুলিশ ঘটনা স্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে তিনটি জাল জব্দ করে নিয়ে আসে।
নাদামপুর গ্রামের রজাক মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, মাছধরা শেষ হওয়ার পর চুক্তি মোতাবেক টাকা দেব বলার পরও তারা অযৌক্তিক এসে মাছ ধরতেবাঁধা দিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, মজিদপুর গ্রামবাসীর পক্ষে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগত পদক্ষেপ নেয়া হবে।
জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। জগন্নাথপুরের ইউএনও’র দপ্তর থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত কোন পক্ষকে মাছ না ধরতে বলেছি।

Exit mobile version