Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে মুক্তিযোদ্ধা বাচ্ছু চৌধুরী হত্যা মামলার রায় দ্রুত ঘোষনার দাবি পরিবারের

 

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের বেতাউকা গ্রামের বীর মুক্তিযোদ্ধা সফিকুল হক  চৌধুরী  বাচ্চু হত্যা মামলায় আদেশ দ্রুত ঘোষনার দাবি জানিয়েছেন পরিবারের লোকজন। গত এক বছর ধরে আদেশের তারিখ বার বার পরিবর্তন হওয়ায় পরিবারের পক্ষ থেকে অ্যাটনি জেনারেল বরাবরে দ্রুত রায় ঘোষনার দাবি জানিয়ে লিখিত আবেদন করা হয়েছে।
গত ১ এপ্রিল মুক্তিযোদ্ধা সফিকুল হক চৌধুরী বাচ্ছুর ছোট ভাই আব্দুল মুত্তালিব চৌধুরী এ আবেদন করেন। লিখিত আবেদনে বলা হয়, ১৯৯৬ সালের ৭ জানুয়ারি প্রকাশ্য দিবালোকে নির্মম ও নৃশংসভাবে খুন করা হয় বীর মুক্তিযোদ্ধা সুনামগঞ্জ জেলার দাশ পার্টির কমান্ডার ও লাল বাহিনীর প্রধান সফিকুল হক বাচ্ছু চৌধুরী কে। প্রায় দুই যুগ ধরে এ হত্যাকান্ডের বিচার থেকে বঞ্চিত হচ্ছেন পরিবারের লোকজন। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাস থেকে বার বার রায় ঘোষনার তারিখ পরিবর্তন করা হচ্ছে। ফলে বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদছে উল্লেখ করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানানো হয়।
মুক্তিযোদ্ধা সফিকুল হক বাচ্ছু চৌধুরীর ছোট ভাই
আব্দুল মুত্তালিব চৌধুরী বলেন,আমার ভাই সফিকুল হক চৌধুরী বাচ্ছু ছিলেন একজন অসিম সাহসী বীরমুক্তিযোদ্ধা।তাকে প্রকাশ্য দিবালোগে হত্যা করা হয়েছে। বিচারের জন্য আমরা দুই যুগ ধরে অপেক্ষা করছি, আর কত অপেক্ষা করব। গত এক বছর ধরে রায় শোনার জন্য আমরা অপেক্ষা করলেও বার বার রায়ের দিন পরিবর্তন করায় আমরা হতাশ হয়ে পড়েছি।

বাচ্চু চৌধুরীর ভাতিজা জুয়েল চৌধুরী জানান, বেতাউকা গ্রামের পাশে
জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের গাদিয়ালা জলমহাল নিয়ে একটি মহলের সাথে পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকান্ড সংঘটিত হয়।
হত্যার মুল আসামি একই গ্রামের লিয়াকত আলী।
এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল মুকিত চৌধুরী বাদী হয়ে লিয়াকত আলীকে প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। বর্তমানে হত্যা মামলার ৮ জন আসামি মারা গেছে।লিয়াকত সহ তিন জন পলাতক রয়েছেন। অপর আসামিরা জামিনে মুক্ত আছে।
সুনামগঞ্জ জেলা পাবলিক প্রসিউটর পিপি খায়রুল কবির বলেন,সুনামগঞ্জ জজ আদালতে মামলাটি আদেশ ঘোষনার জন্য রয়েছে। খোঁজ নিয়ে দেখব কেন আদেশ ঘোষনা বিলম্বিত হচ্ছে।

Exit mobile version