Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে লন্ডনী তরুণীকে বাল্য বিবাহ না দেয়ার অঙ্গীকার

স্টাফ রিপোর্টার:::: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর গ্রামে এক লন্ডনী তরুনীর বাল্য বিবাহ পন্ড করে দিয়েছে প্রশাসন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী আরিফুর রহমান বাল্য বিবাহের সকল আয়োজন বন্ধ করে দিয়ে লন্ডনী তরুনী ও তার বাবা মায়ের কাছ থেকে বাল্য বিবাহ না দেয়ার অঙ্গীকার নিয়ে মুচলেকা আদায় করেন।
জানা গেছে, প্রায় এক মাস আগে যুক্তরাজ্য প্রবাসী সিদ্দিক আলীর স্ত্রী তার মেয়েকে নিয়ে দেশে আসেন। মেয়ের ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই মেয়ের মা পাশ্ববর্তী গোরারগাঁও গ্রামের নিকট আত্বীয় আকিক মিয়ার ছেলের সাথে বিয়ের কথাবার্তা চুড়ান্ত করেন। বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী আরিফুর রহমান ঘটনাস্থলে গিয়ে মেয়ে ও মেয়ের বাবা মায়ের সাথে কথা বলে জানতে পারেন মেয়ের বিয়ের বয়স হয়নি। তাই তিনি মেয়ের বিয়ে না দিতে সবাইকে বুঝালে পরিবারের লোকজন এতে সন্মত হয়। পরে অঙ্গীকার নামায় মুচলেকা দেন যে বয়স পূর্ন হওয়ার আগে বিয়ে না দেয়ার। মেয়ের মা চমকফুল জানান, মেয়ের বিয়ের কোন আয়োজন হয়নি। বিয়ের কথাবার্তা চলছিল। মেয়ের বয়স পূর্ন হওয়ার পরই আমরা বিয়ে দেব। কলকলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার ইকবাল হোসেন সাজাদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,জগন্নাথপুর উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। তাই আমার ওয়ার্ডে যাতে কোন বাল্য বিবাহ না হয় সেদিকে সচেষ্ট রয়েছি। ওই লন্ডনী তরুনীর পরিবার বাল্য বিবাহ না দিতে সন্মত রয়েছেন।
জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী আরিফুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, লন্ডনী তরুনীকে অমতে বাল্য বিবাহ দেয়া হচ্ছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি বিয়ে নয় বিয়ের কথা বার্তা চলছিল। তারপরও আমরা মেয়ের বাবা মা ও মেয়ের নিকট থেকে মুচলেকা আদায় করেছি যাতে বিয়ের বয়স পূর্ণ হওয়ার আগে যাতে বিয়ে না হয়।

Exit mobile version