1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে হবে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল, স্থান নির্ধারণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

জগন্নাথপুরে হবে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল, স্থান নির্ধারণ

  • Update Time : সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ১৮২০ Time View

জগন্নাথপুরে মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল হচ্ছে। গত ৮ আগস্ট স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই প্রতিষ্ঠানটি স্থাপনের প্রশাসনিক অনুমোদন লাভ করেছে। জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্স’এর পাশে এই প্রতিষ্ঠানের জন্য ২ একর জমি অধিগ্রহণ করা হচ্ছে।
জানা যায়, বিজ্ঞান বিভাগে এসএসসি ও এইচএসসি সমাপনের পর মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুলে ৪ বছরের কোর্স সম্পন্ন করলে সাব অ্যাসিস্টেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার পদে নিয়োগ পাওয়া যায়। এই প্রতিষ্ঠান থেকে বের হবার পর কেউ সরকারি চাকুরি না পেলেও বাংলাদেশ মেডিকেল এ- ডেন্টাল কাউন্সিল’র (বিএমডিসি) অনুমোদন নিয়ে প্রাইভেট ডাক্তারি প্রাকটিস করতে পারবেন। সকল বিভাগীয় শহরেও এখনো এই প্রতিষ্ঠানটি হয় নি।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাস জানালেন, সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান’র প্রচেষ্টায় এটি হচ্ছে। তিনি ঈদের আগে দ্রুত প্রতিষ্ঠানটি’র কাজ শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ডিও লেটার পাঠিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও এব্যাপারে তাগাদাপত্র দেওয়া হয়েছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয়ের আন্তরিক প্রচেষ্ঠায়  মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং  স্কুল নির্মিত হচ্ছে। ইতিমধ্যে আমরা পাটলী মৌজায় স্থান নির্ধারণ করা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com