Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুর কাল বৈশাখী ঝড়ে পাচঁ শতাধিক অতিথি পাখি বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে কাল বৈশাখী ঝড়ে প্রায় ৫ শতাধিক অতিথি পাখি বিধ্বস্ত হয়েছে। এ সব পাখি কেউ কেউ বাজার বিক্রি করছেন আবার অনেকেই খাওয়ার জন্য ধরে নিয়ে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় এলাকাবাসী জানান, রোববার রাতে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া কাল বেশাখী ঝড়ে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুবারপুর গ্রামের শাহ নেওয়ার এর বাগান বাড়িতে প্রায় ৫ শতাধিক অতিথি পাখি ঝড়ের পড়ে। এ সময় স্থানীয় লোকজন বাগানে প্রবেশ করে এ সব পাখি ধরে নিয়ে যায়। অনেকেই নৌকা করেও শত,শত পাখি ধরে নিয়ে গেছে। নৌকা পাখি নেয়া যাওয়ার একটি ছবি ফেসবুকে ভাইরাস হয়।

বাগান বাড়ির মালিক শাহ নেওয়াজ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম’র এ প্রতিবেদক কে মঙ্গলবার দুপুর ১ টার সময় জানান, অনেক দিন ধরে বিভিন্ন প্রজাতির সহ¯্রাধিক অতিথি বাগান বাড়িতে আসে। পাখির কিচির মিচির শব্দে মুখরিত হয়ে উঠে গ্রাম। রোববারে বৈখাশী ঝড়ে প্রায় ৫ শতাধিক হামুকভাঙ্গি নামে অতিথি বিধ্বস্ত হয়ে পড়লে রাতেই এলাকার অনেক লোকজন এ সব পাখি ধরে নেয়। তিনি জানান, এসব পাখি কেউ কেউ খাওয়ার জন ধরে নিয়েছেন। আবার কেউ কেউ বাজার এসব পাখি বিক্রি করেছেন বলে তিনি অভিযোগ করেন এবং পুলিশকে বিষয়টি অবহিত করেছেন।

স্থানীয় রানীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি খবর’র সত্যতা নিশ্চিত করেছেন।

এব্যাপারে জগন্নাথপুর থানার ওসি হারুনুর-অর রশিদ চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, অতিথি পাখি বিক্রি করা কিংবা ধরে নিয়ে যাওয়ার কোন অভিযোগ পান নি।

Exit mobile version