1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে গর্তে আবারও ফাঁসলো দুইটি ট্রাক,জনভোগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে গর্তে আবারও ফাঁসলো দুইটি ট্রাক,জনভোগান্তি

  • Update Time : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮৫৭ Time View

সংস্কারহীন জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে গত চার মাস ধরে গর্তে পড়ে মালবাহী ট্রাক আটকে যানচলাচল বিঘ্নিত ঘটছে। সর্বশেষ আজ সোমবার ভোররাতে দুইটি মালবাহী ট্রাক জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর পৌরশহরের হামজা কমিউনিটি সেন্টারের সামনের সেই গর্তে আটকে যায়। ফলে ওই সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়ে যানবাহন চলাচল ব্যাহত হওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে।তবে দুপুর একটার দিকে দুইটি ট্রাক অপসারণ করা হয়েছে। এরআগের দিন গতকাল রোববার  বিকেলে একই স্থানে আরেকটি ট্রাক আটকে যান চলাচলে বাধাগ্রস্থ ঘটে।
স্থানীয়রা জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর উপজেলাবাসীর সরাসরি যোগাযোগের একমাত্র প্রধান অবলম্বন হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। এ সড়ক দিয়ে বিভাগীয় শহর সিলেট ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিনিয়ত যাতায়াত করে আসছেন। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সড়কে বেহালদশা বিরাজ করায় চরম জনভোগান্তি বেড়েছে। সড়কজুড়ে ভাঙাচোরা, খানাখন্দ আর বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তে বৃষ্টির পানি জমে একাকার হয়ে যায়। গত জুন মাস থেকে চলতি মাস সেপ্টেম্বর পর্যন্ত প্রায় প্রতিদিনই সড়কের গর্তে পড়ে ভারী যানবাহন আটকে পড়ে। এজন্যে কোন কোন দিন ৬ থেকে ৭ ঘন্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে।  আজ ভোররাতে সিলেট েথকে উপজেলা সদরের জগন্নাথপুর বাজারের উদ্যেশ্যে ছেড়ে আসা মালবাহী দুইটি ট্রাক এই সড়কের শহরের হামজা কমিউনিটি সেন্টারের সামনের গর্তে আটকে পড়ে। ফলে মিনিবাসসহ বড় আকারের যানবাহন চলাচল ৭ থেকে ৮ ঘন্টা বন্ধ হয়ে যায়। দুপুরের দিকে ট্রাক দুইটি অপসারণ করার পর যান বাহন চলচল স্বাভাবিকক হয়ে উঠে। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াতকারী তোফাজ্জল হোসেন সুমন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রায় প্রতিদিনই এ সড়কে সৃষ্ট গর্তে মালামাল বোঝাইকৃত ভারী যানবাহন আটকে যায়। দীর্ঘদিন ধরে সড়কটি অভিভাবকহীন হয়ে পড়ায় জগন্নাথপুরবাসি সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছে।
জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদ-সিলেট সড়কের পরিবহন মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমানে সড়কে যানবাহন চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। সড়কে বিরাজমান অসংখ্যা গর্তে যানবাহন পড়ে আটকে যায়। নষ্ট হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ। সংস্কারের জন্য একাধিকবার সংশিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারপরও কোন কাজ হচ্ছে না। দ্রুত সংস্কারের উদ্যোগ গ্রহণ করা না হলে আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনের কর্মসুচি গ্রহণ করবো।  স্থানীয় সরকার অধিদপ্তরের জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ভারী বৃষ্টিপাতের কারণে গর্তে ট্রাক আটকে গেছে। আমরা জরুরি মেরামতের জন্যে উধ্বর্তন কর্তৃপক্ষে অবহিত করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com