Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জনপ্রশাসনে পদোন্নতি জগন্নাথপুরের সাবেক দুই ইউএনওসহ ২৯৯জন যুগ্ম-সচিব হলেন

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: প্রশাসনের ৮শ’ ৭২ পদে পদোন্নতি দিয়েছে সরকার। সোমবার রাতে এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।আদেশে উপসচিব থেকে থেকে অতিরিক্ত সচিব পদে এসব পদোন্নতি দেওয়া হয়েছে।পদোন্নতির তালিকায় রয়েছেন অতিরিক্ত সচিব পদে ২শ’ ৩১, যুগ্ম-সচিব পদে ২শ’ ৯৯ এবং উপসচিব পদে ৩শ’ ৪২ জন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ থেকে জানানো হয়, ২৩১ জন যুগ্ম-সচিবকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব, ২৯৯ জন উপ-সচিবকে পদোন্নতি দিয়ে যুগ্ম-সচিব এবং ৩৪২ জন সিনিয়র সহকারী সচিবকে পদোন্নতি দিয়ে উপসচিব করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পদোন্নতির অনুমোদন দেওয়ার পর ৮৭২ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়।
এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মহিবুল জানিয়েছিলেন, আট শতাধিক কর্মকর্তার পদোন্নতির প্রস্তাব প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছে।সোমবার রাতে এসব কর্মকর্তার পদোন্নতি প্রস্তাব অনুমোদন দেয় প্রধানমন্ত্রী কার্যালয়। জনপ্রশাসনের এ পদোন্নতিতে জগন্নাথপুর উপজেলার সাবেক দুই ইউএনও এর নাম রয়েছে। তারা হলেন, জগন্নাথপুর উপজেলার সাবেক ইউএনও পরিতোষ হাজরা যিনি যোগাযোগ মন্ত্রনালয়ে কর্মরত আছেন। অপরজন হলেন জগন্নাথপুর উপজেলার আরেক সাবেক ইউএনও দেবজিৎ সিংহ। তিনি সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব হিসেবে দায়িত্ব পালন করছেন। এ দুই কমর্কতা যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। চাকুরী জীবনে দুজনই সফলতার সহিত দায়িত্ব পালন করছেন।

Exit mobile version