Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশা কমনওয়েলথ জার্নালিষ্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় অভিনন্দিত

আমিনুল হক ওয়েছ:: কমনওয়েলথ জার্নালিষ্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় লন্ডনে সুহৃদ সম্মিলনে অভিনন্দিত হয়েছেন যুক্তরাজ্যের সুপরিচিত সাংবাদিক সাপ্তাহিক জনমত’র প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা।

মঙ্গলবার পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারে সাপ্তাহিক জনমত’র উদ্যোগে আয়োজিত এই সুহৃদ সম্মিলনে বিলেতের সাংবাদিক, সাহিত্যিক, ব্যবসায়ী ও কমিউনিটি নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি, জনমত’র সম্পাদক নবাব উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত এই সুহৃদ সম্মিলনে বক্তারা নাহাস পাশার দীর্ঘ সাংবাদিকতা জীবনের বিভিন্ন অর্জনের কথা উল্লেখ করে বলেন, প্রবাসে বাংলা সাংবাদিকতা জগতে সৈয়দ নাহাস পাশা হতে পারেন একজন যোগ্য অনুপ্রেরণা।

আজকের ভূরাজনৈতিক পরিমন্ডলে কমনওয়েলথ যখন অনেকটা গুরুত্ব হারাচ্ছে, ঠিক তখন কমনওয়েলথভুক্ত সংগঠন সিজেএ এখনও স্বক্রিয় ভূমিকা রাখছে এমন মন্তব্য করে বক্তারা আশা প্রকাশ করে বলেন, সাম্প্রতিক বিশ্বে শান্তি ও সমৃদ্ধি ঠিকিয়ে রাখতে নাহাস পাশাদের মত সাংবাদিকদের নেতৃত্বে সিজেএ বলিষ্ট ভূমিকা রাখবেন। অভিনন্দনের জবাবে সৈয়দ নাহাস পাশা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার সম্পর্কে যত প্রশংসাসূচক মন্তব্য করা হয়েছে, আমি আসলে তাঁর যোগ্য নই। এরপরও আমি আজ অভিভূত।

তিনি বলেন, নীতি নৈতিকতা, সততা ও নিরপেক্ষতা বজায় রেখেই সাংবাদিকতায় দায়িত্ব পালনের চেষ্টা করেছি, কতটুকু পেরেছি তা জানিনা তবে চেষ্টা করেছি। সহকর্মীদের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরন করে তিনি বলেন বন্ধুদের সহযোগিতা পেয়েছি বলেই এখনও সাংবাদিকতায় ঠিকে আছি। মূলধারার সাথে বাংলা সাংবাদিকতার যোগসূত্র প্রতিষ্ঠায় নিজের অবিরাম প্রচেষ্টা চালানোর প্রতিশ্রুতি দিয়ে নাহাস পাশ বলেন, দায়িত্ব পালনে সবার সহযোগিতা চাই, আপনাদের ভালোবাসার একজন হয়ে থাকতে চাই।
সুহৃদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইকমিশনের মিনিষ্টার প্রেস নাদিম কাদির, সাবেক প্রেস মিনিষ্টার আবু মুসা হাসান, ঢাকা বিশ্ববিদ্যালেয়ের অধ্যাপক শামীম রেজা, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এমদাদুল হক চৌধুরী, সাবেক সভাপতি মোহাম্মদ বেলাল আহমেদ, চ্যানেল আই ইউরোপ’র কর্ণধার সুয়েব আহমদ চৌধুরী ফয়সল, দেশ সম্পাদক তাইসির মাহমুদ, সাংবাদিক নীলু হাসান, মিসবাহ জামাল, ইসহাক কাজল, মতিয়ার চৌধুরী, সাঈম চৌধুরী, আহাদ চৌধুরী বাবু, মোসলেহ উদ্দিন, আমিরুল চৌধুরী, , তারেক চৌধুরী ও আব্দাল উল্লাহ প্রমূখ।

Exit mobile version