Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় দেশসেরা বক্তা হয়েছে জগন্নাথপুরের শরিফা জাহান

স্টাফ রিপোর্টার ও কামরুল ইসলাম মাহি :: নবম জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় ‘বিতর্ক বিকাশ’ এর দেশসেরা বক্তা নির্বাচিত হয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরএলাকার ইসহাকপুর পাবলিক হাইস্কুলের বিজ্ঞান বিভাগের ৯ম শ্রেনীর ছাত্রী শরিফা জাহান। শরিফা পৌরশহরের লুদরপুর এলাকার বাসিন্দা আবদুর রউফের মেয়ে।
শুক্রবার ঢাকার এফডিসিতে বেসরকারী টেলিভিশন এটিএন বাংলা, ব্র্যাক ও ডেবিক ফর ডেমোক্রেসির যৌথ উদ্যোগে আয়োজিত এ বিতর্ক প্রতিযোগতার গ্র্যান্ড ফাইনালে অংশ নেয় রাজশাহীর বাবুগঞ্জের রাশেদ খান মেনন উচ্চ বিদ্যালয় ও জগন্নাথপুরের ইসহাকপুর পাবলিক হাইস্কুল। ফাইনাল রাউন্ডে ইসহাকপুর হাইস্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় রাশেদ খান মেনন উচ্চ বিদ্যালয়। তবে এ প্রতিযোগিতায় সেরা বক্তা হিসেবে নির্বাচিত হয়েছে ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শরিফা জাহান। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইালাম নাহিদ শ্রেষ্ট বক্তার পুরস্কার হিসেবে তার হাতে ক্রেষ্ট তুলে দেন।
সাফল্য অর্জনকারী শরিফা জাহান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমার দল বিজয়ী না হওয়ায় খারাপ লাগচ্ছে। তবে সেরা বক্তা নির্বাচিত হওয়ায় কিছুটা খুশি হয়েছি।
ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস জহুর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সামান্য পয়েন্টের জন্য চ্যাম্পিয়ান হতে পারেনি আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিদ্যালয়ের একজন শিক্ষার্থী সেরা বক্তার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এতে সবাই আনন্দিত।
জগন্নাথপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোখলেচ্ছুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, চ্যাম্পিয়ান হতে না পারলেও শিক্ষার্থীরা পারফমেন্সন খুবই ভাল করেছে। এর মধ্যে সেরা বক্তা হয়েছে আমাদের মেয়ে। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীসহসংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

Exit mobile version