Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জাবিতে ছাত্র নির্যাতনের অভিযোগে ১৩ শিক্ষার্থীকে শোকজ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চারুকলা বিভাগের এক শিক্ষার্থীকে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ১৩ শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে।

চারুকলা বিভাগের সভাপতি এম এম ময়েজ উদ্দিন এই তথ্য নিশ্চিত করে বলেন, একটি অভিযোগপত্র পেয়েছি। সেখানে র‌্যাগিংয়ের শিকার ৪৬তম ব্যাচের এক শিক্ষার্থী বিচার চেয়েছেন। এর প্রেক্ষিতে ১৩ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন ছাত্রকল্যাণ উপদেষ্টা। তাদের আগামী ৩০ নভেম্বরের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

এর আগে ৪৬তম ব্যাচের ওই শিক্ষার্থী প্রক্টর ও বিভাগীয় সভাপতি বরাবর করা এক অভিযোগপত্রে উল্লেখ করেন, গত ২২ নভেম্বর অভিযুক্ত চারুকলা বিভাগের পাঁচ সিনিয়র শিক্ষার্থী তাকে পুরাতন কলা ভবনের পেছনে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করেন। ঘটনার পরে তাকে ফেলে রেখে তারা চলে যায়। এ সময় অভিযুক্তরা তাকে প্রাণনাশেরও হুমকি দেয়।

এদিকে ওই ছাত্রকে নির্যাতন করা হয়নি বরং সেই ছাত্রীদের সঙ্গে অসংলগ্ন আচরণ করেছে বলে অভিযোগ উঠেছে। এব্যাপারে মানসিক নির্যাতনের দায়ে অভিযুক্ত ৩ ছাত্রী ও তার বন্ধুরা প্রক্টর বরাবর অভিযোগ করেছেন। তারা বলেন, ওই ছাত্র মাদকাসক্ত। ছাত্রীদের সঙ্গে অসংলগ্ন আচরণ করেছে।

প্রক্টর প্রফেসর তপন কুমার সাহা জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Exit mobile version