1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জাবিতে ৬ লাখ টাকার বিনিময়ে বদলি পরীক্ষা, অতঃপর... - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

জাবিতে ৬ লাখ টাকার বিনিময়ে বদলি পরীক্ষা, অতঃপর…

  • Update Time : রবিবার, ১২ নভেম্বর, ২০১৭
  • ২৫৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার দিতে এসে জালিয়াতির অভিযোগে চারজনকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিশ্ববিদ্যালয়ের সাক্ষাৎকার গ্রহণের প্রথম দিনে বিভিন্ন অনুষদ ভবন থেকে অভিযুক্তদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- বগুড়ার তহিদুল ইসলামের ছেলে মো. মাহবুব হোসেন, কুষ্টিয়ার মো. আবুল কালাম আজাদের ছেলে মো. আশিকুল হাসান রবিন, ময়মনসিংহের আব্দুল হান্নানের ছেলে মো. ইমাম হোসাইন, ঢাকা কেরানীগঞ্জের হারেস মিয়ার ছেলে মো. অমিত হাসান।

এদের মধ্যে মাহবুব ‘ই-ইউনিট’(বাণিজ্যিক অনুষদ) এ ৩য় স্থান অর্জন করেছিলেন। তার ভর্তি পরীক্ষার রোল নং-৫৩০৯৪২। রবিন ও ইমাম হোসাইন ‘এফ-ইউনিট’ (আইন অনুষদ) এর ১৬তম (রোল নং-৬২৯৫৬৭) ও ৩য় স্থান (রোল নং-৬৩৭৩৪৪) অবস্থান অর্জন করেন । এছাড়া অমিত আইআইটির ভর্তি পরীক্ষায় ১১তম (রোল নং-৮১২৫৮৬) অবস্থান অর্জন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সাক্ষাৎকারের সময় স্বাক্ষর ও হাতের লেখার মিল না থাকায় তাদের সন্দেহ করা হয়। পরে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা প্রত্যেক নিজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করে অন্যের মাধ্যমে পরীক্ষা দেয়ার কথা স্বীকার করেন।

এ সময় অমিত ছয় লাখ টাকায় বিনিময়ে এক ছাত্রলীগ নেতার মাধ্যমে বদলি পরীক্ষা দেয়ার কথা স্বীকার করেন। এছাড়া অন্যের মাধ্যমে পরীক্ষা দিতে রবিন ছয় লাখ টাকা এবং মাহবুব হোসেন সাড়ে তিন লাখ টাকা খরচ করেছেন বলে জানান।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক তপনকুমার সাহা বলেন, সাক্ষাৎকারের সময় জালিয়াতির প্রমাণ পাওয়ায় তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com