Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জার্মানিতে করোনার টিকার বদলে স্যালাইন পুশের অভিযোগ

জগন্নাথপুর২৪ ডেস্ক::

উত্তর জার্মানিতে করোনা টিকার বদলে ৮ হাজারেরও বেশি মানুষকে স্যালাইন ওয়াটার পুশ করার অভিযোগ উঠেছে এক নার্সের বিরুদ্ধে।

গত মার্চ ও এপ্রিল মাসে দেশটির নর্থ সি কোস্ট এলাকার প্রত্যন্ত অঞ্চল ফ্রাইসল্যান্ডে এ ঘটনা ঘটলেও সম্প্রতি তা সামনে এসেছে। ঠিক কী কারণে ওই নার্স এই ঘটনা ঘটিয়েছেন তা জানতে পুলিশ তদন্ত করছে। খবর বিবিসির

ভুক্তভোগী এসব টিকা গ্রহীতার বেশিরভাগেরই বয়স ৭০ বছরের উপরে। তারা করোনা ভাইরাসের উচ্চ ঝুঁকিতে আছেন।

এর আগে ৪০ বছর বয়সী ওই নার্স সামাজিক মাধ্যমে করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন বিধি নিষেধের সমালোচনা করে পোস্ট শেয়ার করেছেন বলে পুলিশ জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে,  স্থানীয় কর্তৃপক্ষ ভুক্তভোগী ৮৫৫৭ জনকে ফের টিকা নেওয়ার আহবান জানায়। এর মধ্যে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার ৬০০ জন নতুন করে টিকা নিয়েছেন বলে জানা গেছে।

এদিকে, গত এপ্রিল মাসে অভিযুক্ত ওই নার্স টিকার পরিবর্তে ছয় জনকে স্যালাইন দেওয়ার কথা স্বীকার করেছিলেন। ওই সময় তিনি একটি ভ্যাকসিনের শিশি মেঝেতে ফেলে দিয়েছেন বলেও স্বীকার করেন।

কিন্তু পুলিশি তদন্তের দেখা গেছে, ফাইজার/বায়োটেক ভ্যাকসিনের পরিবর্তে আরও অনেক মানুষকে ওই সময় স্যালাইন পুশ করা হয়েছিল।

কোনো রাজনৈতিক উদ্দেশে ওই নার্স এমনটা করেছিলেন কিনা পুলিশ তা খতিয়ে দেখছে। যদিও ওই নার্সের আইনজীবী এমন অভিযোগ প্রত্যাখান করেছেন। ঘটনা সম্পর্কে জানার জন্য আরও সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে । এখন পর্যন্ত এই মামলায় কোনও অভিযোগের খবর পাওয়া যায়নি।

জার্মানির অনেক জায়গাতেই মানুষজনকে টিকা নিয়ে বিরোধিতা করতে দেখা গেছে। ওই নার্সও একই দলের কিনা তা জানার চেষ্টা চলছে।সমকাল

Exit mobile version