Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন: ক্ষমা চাইলেন ওসি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: জীবিত এক হজযাত্রীকে পুলিশ প্রতিবেদনে মৃত দেখানোর ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে অব্যাহতি পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ওসি মোশাররফ হোসেন তরফদার। সোমবার এ বিষয়ে শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ তাকে অব্যাহতির আদেশ দেন। একই সঙ্গে ভুক্তভোগী আজাদ হোসেন ভূঞার হজে যাওয়ার ক্ষেত্রে যাবতীয় বাধা দূরীকরণে ধর্মমন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। ওসির পক্ষে ছিলেন শাহরিয়া কবির বিপ্লব। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এম খালেদ ও মো.কায়সার জাহিদ ভূঁইয়া। মো. কায়সার জাহিদ ভুইয়া বলেন, ওসিকে সতর্ক করে দিয়ে আদালত তাকে অব্যাহতি দিয়েছেন। মো. আজাদ হোসেনের হজে যাওয়ার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়ে আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন। ফলে আজাদের হজে যেতে আইনগত বাধা নেই। আজাদের হজে যাওয়ার সম্ভাব্য দিন ২৭ জুলাই বলে জানান তিনি।

আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভুঞার হজে যাওয়ার জন্য গত ৪ থেকে ৫ মাস আগে টাকা জমা দিয়ে নির্ধারিত নিয়মে আবেদন করেন। ওই অবেদন অনুযায়ী আগামী ২৯ জুলাইয়ের মধ্যে তার হজে যাওয়ার সম্ভাব্য তারিখ নির্ধারিত রয়েছে। কিন্তু এর মধ্যে গত ২০ জুন ধর্ম মন্ত্রúণালয়ের ওয়েবসাইটে পুলিশ প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে তাকে মৃত উল্লেখ করা হয়েছে। বিষয়টি নিয়ে পরে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও পুলিশ বিষয়টি সুরহা করেনি। এ কারণে হাইকোর্টে রিটটি করা হয়। আদালত শুনানি নিয়ে ১৭ জুলাই ওসিকে তলবের পাশাপাশি রুলও জারি করেন।

Exit mobile version