Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জুলাই মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল

জুলাই মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল। আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করতে চায় শিক্ষা বোর্ডগুলো। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।
রবিবার (২ জুলাই) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, এসএসসি পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই ফল প্রকাশের জন্য প্রস্তাব করা হয়েছে।
পরীক্ষা শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। সেই হিসাবে জুলাইয়ের শেষ সপ্তাহে ফলাফল প্রকাশিত হওয়ার কথা। সাধারণত এসএসসি ও এইচএসসির মতো পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য তিন দিনের সম্ভাব্য তারিখ ঠিক করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় শিক্ষা বোর্ডগুলো।
এরপর শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে পরামর্শ করে ফলাফল প্রকাশের একটি তারিখ ঠিক করে। কারণ, এসব পরীক্ষার ফলাফল প্রকাশের কার্যক্রম প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। ফলে তিনি যেদিন সময় দিতে পারেন, সেদিন ফলাফল প্রকাশ করা হয়।
সূত্র : জনকন্ঠ

Exit mobile version