Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জেলাবাসীর ভালবাসায় সিক্ত সুরঞ্জিত সেনগুপ্ত

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: শেষবারের মতো নিজ জেলা সুনামগঞ্জের হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা সুরঞ্জিত সেনগুপ্ত।

সোমবার দুপুর ১টা ২০ মিনিটে সুরঞ্জিতের মরদেহ সুনামগঞ্জে পৌঁছায়। এর আগে সোমবার বেলা ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে সুরঞ্জিতের মরদেহ নিয়ে আসা হয় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে। সেখানে বেলা ১২টা পর্যন্ত তাঁকে শেষ শ্রদ্ধা জানান সিলেটের সর্বস্তরের জনতা। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় সুনামগঞ্জে।

সুনামগঞ্জের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভে স্থাপিত মঞ্চ। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে যোগ দিতে সুনামগঞ্জ জেলাসহ বিভিন্ন উপজেলা থেকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী সহ সর্বস্তরের জনতা সকাল থেকেই সেখানে জড়ো হতে শুরু করেন প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য। বিভিন্ন সংগঠন ও ব্যক্তির ফুলেল ভালোবাস আর শ্রদ্ধায় সিক্ত হন সুরঞ্জিত সেনগুপ্ত।

দুপুর দেড়টায় প্রয়াত এই নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান। সুনামগঞ্জের প্রশাসনের পক্ষ থেকে তাঁকে দেয়া হয় সম্মানসূচক গার্ড অব অনার। এরপর সারিবদ্ধভাবে একে একে শ্রদ্ধা জানান সুনামগঞ্জের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী সহ সর্বস্তরের জনতা।

সুনামগঞ্জ শহরে শ্রদ্ধা নিবেদন শেষে সুরঞ্জিতের মরদেহ নিয়ে যাওয়া হবে তাঁর নির্বাচনী এলাকা শাল্লা উপজেলায়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে তাঁর নিজ বাড়ি দিরাই উপজেলার আনোয়রপুরে। সেখানেই বিকাল ৩টার দিকে সুরঞ্জিত সেনগুপ্তের শেষকৃত্য সম্পন্ন হবে।

Exit mobile version