Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জেলায় ৮ অবৈধ অস্ত্র ব্যবসায়ী সক্রিয়

জগন্নাথপুর২৪ ডেস্ক ::
সিলেটজুড়ে অবৈধ অস্ত্রের ব্যবসায় সক্রিয় অন্তত ২৬ ব্যবসায়ী। এর মধ্যে সুনামগঞ্জে রয়েছে ৮ জন।
এ সম্পর্কিত একটি গোপন প্রতিবেদন সম্প্রতি সরকারের উচ্চপর্যায়ে জমা দিয়েছে একটি গোয়েন্দা সংস্থা। ওই প্রতিবেদনে সারাদেশের ৪৬২ জন অবৈধ অস্ত্র ব্যবসায়ীর কথা উল্লেখ রয়েছে। এর মধ্যে সুনামগঞ্জসহ সিলেট বিভাগের তিনটি জেলার ২৬ জন রয়েছেন।
সিলেট বিভাগে অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের মধ্যে সর্বোচ্চ ১০ জন সিলেট জেলার। এছাড়া সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার সমান ৮ জন করে অবৈধ অস্ত্র ব্যবসায়ীর তথ্য ওই গোয়েন্দা প্রতিবেদনে উল্লেখ রয়েছে।
জানাগেছে, বিভিন্ন চোরাচালান পণ্যের সঙ্গে আগ্নেয়াস্ত্র নিয়ে আসা হচ্ছে। এসব মারণাস্ত্র ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন অঞ্চলে থাকা সন্ত্রাসী, চাঁদাবাজদের হাতে।
এ প্রসঙ্গে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ গণমাধ্যমকে বলেন, সীমান্তের কোন কোন এলাকা দিয়ে অস্ত্র ঢুকছে তা আমরা জানি। তবে ঠিক কোন রাস্তা দিয়ে অস্ত্র ঢুকছে তা বলা যায় না। র‌্যাবের প্রতিটি সদস্য এ বিষয়টিতে সর্বোচ্চ প্রায়োরিটি দিয়ে কাজ করছেন। কারণ, র‌্যাব সৃষ্টির সাতটি ম্যান্ডেটের মধ্যে অস্ত্র অন্যতম।
পুলিশ সদর দফতরের উপমহাপরিদর্শক (ডিআইজি-ক্রাইম) রৌশন আরা গণমাধ্যমকে বলেন, অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান আমাদের একটি রুটিনওয়ার্ক। রুটিনওয়ার্কেও মাঝেমধ্যে বড় ধরনের সাফল্য আসে। তবে মাঠপর্যায়ে কোনো ইউনিট যদি প্রয়োজন অনুভব করে তখন সেখানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। সে ক্ষেত্রে তারা পুলিশ সদর দফতরকে অবহিত করেই অভিযান পরিচালনা করে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকেন্দ্রিক অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযানও অনেকটা রেগুলার ওয়ার্ক। এ ক্ষেত্রে নির্বাচন কমিশন থেকেও পুলিশের কাছে সহযোগিতা চাওয়া হয়।
-সিলেটভিউ টুয়েন্টিফোর.কম

Exit mobile version