Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

টিআইবির প্রতিবেদনে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: রিজভী

জগন্নাথপুর২৪ ডেস্ক:: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে তাতে সরকার ও নির্বাচন কমিশনের আঁতে ঘা লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, টিআইবির রিপোর্টে ভোট ডাকাতির মহা সত্য প্রকাশ হওয়াতে সরকারের মন্ত্রীরা ও নির্বাচন কমিশন মুখ লুকাতে পারছে না। তাদের আঁতে ঘা লেগেছে।

তিনি বলেন, আর্তচিৎকার করে সত্য লুকানোর চেষ্টা করলেও কোনও লাভ নেই। মানুষ যা জানার নির্বাচনের আগের দিন রাত থেকেই জেনেছে।

বিএনপি নেতা আরও বলেন, ক্ষমতা চিরদিনের জন্য আঁকড়ে ধরে নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে ভোটারদের ভোট দেওয়া থেকে বঞ্চিত করা হয়েছে। আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন সংগঠন এই নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছে। বিশ্বের নানা গণতান্ত্রিক দেশ এই নির্বাচনকে স্বীকৃতি দেয়নি।

গত মঙ্গলবার টিআইবির প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ৩০ ডিসেম্বর ভোটের দিন ৫০টি আসনের পরিস্থিতি নিয়ে সমীক্ষা চালানো হয়। এতে ৫০টির মধ্যে ৪৭টিতেই অনিয়মের প্রমাণ পেয়েছে তারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের টিআইবির প্রত্যাখ্যান করে বলেছেন, টিআইবি অলীক গল্প সাজিয়েছে। আর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন নিয়ে টিআইবির গবেষণা প্রতিবেদন ভিত্তিহীন।
সুত্র-সমকাল

Exit mobile version