Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে আফগানিস্তানের কাছে হারল বাংলাদেশ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: আইসিআরসি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ আফগানিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছে।

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো হারলো বাংলাদেশ। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল স্বাগতিকরা।
সোমবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে বাংলাদেশ।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেন শাহরিয়ার শামীম। এছাড়া আমিন উদ্দিন ২৬, অরুপ কুমার ১৯ রান করেন। আফগানিস্তানের আব্দুল্লাহ ও মাহমুদ উল্লাহ দুটি করে উইকেট লাভ করেন।
এরপর ১২০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।
আফগানিস্তানের হয়ে মাহমুদ ৩২, সানগার ১৯ এবং ওবায়দুল্লাহ ১৬ রান করেন। বাংলাদেশের ধ্রুপম পত্রনবীশ তীর্থ দুই উইকেট লাভ করেন।
এদিকে দিনের অপর ম্যাচে ভারতকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল খেলার টিকিট নিশ্চিত করেছে পাকিস্তান।
বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৪ রানের বিশাল সংগ্রহ গড়ে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে হাসনাইন আলম ৩৯, রেহান গনি ৩৪, দানিশ ২৬, নেহার আলম ২০ ও মাতলুব কুরেশি ১৩ রান করেন। ভারতের অধিনায়ক দিনেশ কুমার দুই উইকেট লাভ করেন।
১৭৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ফাইয়াজ আহমেদের হ্যাটট্রিকের মুখে পড়ে ১৯ ওভারে ১৩১ রানে অলআউট হয় যায় ভারত।
ভারতের পক্ষে ইয়াশ নেগি ২৬, আনসুল ২৪, ক্রুনাল ২০ ও দিনেশ ১৮ রান করেন। পাকিস্তানের পক্ষে ফাইয়াজ ৪টি আর রাও জাভেদ ও নিহার দুটি করে উইকেট লাভ করেন। ম্যান অব দ্যা ম্যাচ হন ফাইয়াজ।

Exit mobile version