Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

তারানা হালিমের স্বাক্ষর জাল : ব্যক্তিগত সহকারীকে অব্যাহতি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের স্বাক্ষর জাল করে একটি প্রকল্পের চুক্তি ঠেকাতে অর্থ বিভাগে চিঠি পাঠানোর অভিযোগে তার ব্যক্তিগত সহকারী (পিও) জিএম আসিফ আল মামুন অভিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে তারানা হালিম বলেন, ‘জালিয়াতির বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পরে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সূত্র জানায়, সম্প্রতি টেলিকমিউনিকেশন মডার্নাইজেশন নামে বিটিসিএলের অধীনে একটি প্রকল্প নেওয়া হয়। বিনিয়োগের শর্তসহ কয়েকটি কারণ দেখিয়ে বিনা দরপত্রে ওই প্রকল্পের জন্য চীনা কোম্পানি জেডটিইর সঙ্গে চুক্তির জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী একটি প্রস্তাব তৈরি করেন। প্রস্তাবটি অনুমোদনের জন্য প্রক্রিয়াধীন থাকা অবস্থায় প্রতিমন্ত্রী তারানা হালিমের স্বাক্ষর জাল করে অর্থ বিভাগে একটি চিঠি পাঠান তার পিও জিএম আসিফ আল মামুন। ওই চিঠিতে এককভাবে কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি না করে সীমিত আকারে দরপত্রের মাধ্যমে ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগের দাবি জানানো হয়। এ নিয়ে সংশ্লিষ্ট মহলে বিব্রতকর অবস্থার সৃষ্টি হয়।

সূত্র জানায়, ওই সময় তারানা হালিম বিদেশ সফরে ছিলেন। তিনি দেশে এসে বিষয়টি জানতে পেরে বিস্ময় প্রকাশ করে বলেন, এ ধরনের কোনো চিঠি তিনি অর্থ বিভাগে পাঠাননি। পরে বিষয়টি সম্পর্কে তদন্তের জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

তারানা হালিম বলেন, তিনি দায়িত্বে থাকা অবস্থায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগে যে পর্যায়েরই কর্মকর্তা হোন কেন, কারও অনিয়ম-দুর্নীতিকে প্রশ্রয় দেবেন না। কারও বিরুদ্ধে অনিয়মের প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি দায়িত্ব নেওয়ার শুরুতেই বিভাগের সবাইকে বিষয়টি জানিয়ে দিয়েছিলেন।

Exit mobile version