Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

তারেকের নেতৃত্বে বিশৃঙ্খল বিএনপি

অনলাইন ডেস্ক;:রাজনৈতিক অঙ্গনে বিএনপির মতো স্বার্থপর, নির্দয় দল খুঁজে পাওয়া দুর্লভ। এই দলের কর্মী থেকে শুরু করে সিনিয়র নেতা পর্যন্ত প্রত্যেকেই সবসময় নিজের স্বার্থ উদ্ধারে ব্যস্ত ছিল, এমনকি নিজ স্বার্থের জন্য দেশের নিরীহ মানুষদের পুড়িয়ে মারতেও দ্বিধা করে নি এই দলের মানুষরূপি পশুরা। সেই স্বার্থের পুনরাবৃত্তি হিসেবে এখন খালেদার অনুপস্থিতে দায়িত্বপ্রাপ্ত নিজ দলের নেতা তারেক রহমানকেও পথ থেকে সরাতে চায় দলের নেতারা।

ঘটনাটির সূত্রপাত হয়েছে বেগম জিয়ার রায়কে ঘিরে. তার রায়ে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ অর্পণ করা হলে, বিএনপি দলের ভেতর শুরু হয় কোন্দল । জিয়ার অনুপস্থিতে কে হবে দলের নেতা এ নিয়ে নেতাদের মধ্যে শুরু হয় নানা তর্ক বিতর্ক যার ফলস্বরূপ দলের নেতাদের মধ্যে সৃষ্টি হয় মনোমালিন্যের।

অতঃপর তারেক রহমান দলের দায়িত্ব পাওয়ায় নেতাদের ভেতর ফুঁসে ওঠে এক তীব্র ক্ষোভ । কেননা লন্ডনে অবস্থানরত তারেক রহমানের ভূমিকা ছিল দলে সর্বকালে এক নিশ্চুপ দর্শকের সমতুল্য। যেখানে দলের অন্যান্য সিনিয়র নেতারা দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন অরাজকতা চালিয়েছে সেখানে ভিডিও বার্তা প্রেরণ ছাড়া তারেক রহমানের আর কোনো কার্যকলাপই দৃশ্যমান নয় ।

সেই সাথে দলের নেতাদের প্রতি তারেক রহমানের নেই কোনো ভক্তি এবং শ্রদ্ধা. একনায়কতন্ত্রে বিশ্বাসী তারেক অনেকটাই চলে নিজ গতিতে । তাই দলের কেউই কোনোমতে মেনে নিতে পারছে না তাকে, এমনকি নিজ স্বার্থ বিবেচনায় তাকে সরানোর জন্য পরিকল্পিতভাবে হত্যা করার ষড়যন্ত্রও চালাচ্ছে দলের নেতারা ।

ঘটনার রেশ কিছুটা আঁচ করতে পারায় ইতোমধ্যেই লন্ডনে তারেকের নিরাপত্তা বিষয়ে জোরদার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুর্নীতিবাজ এই দলের কর্মীরা যখন ক্ষমতার লোভে নিজেরাই নিজেদের ধ্বংস করতে ব্যস্ত, সেই দলের ভবিষৎ বলে এখন আর কিছু অবশেষ থাকবে কি না, এমনটিই ভাবছেন এখন রাজনৈতিক বিশ্লেষকগণ ।

Exit mobile version