Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

তিন বছর পর বিয়ের শর্তে ধর্ষককে মুক্তি!

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: কক্সবাজারের পেকুয়া উপজেলায় এক কিশোরীকে (১৬) সাড়ে দু’দিন ধরে ধর্ষণের ঘটনায় আটক অভিযুক্ত যুবককে পুলিশ ও ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ছেড়ে দেয়ার ঘটনা ঘটেছে।

এ সময় ওই যুবকের কাছ থেকে তিন বছর পর ধর্ষিতা কিশোরীকে বিয়ের মুচলেকা নেয়া হয়।

শুক্রবার উপজেলার সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত যবুকের নাম শাকিব (২০)। তিনি চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের শান্তির বাজার এলাকার শাহ আলমের ছেলে।

পেকুয়ার চার নম্বর ওয়ার্ড়ের ইউপি সদস্য কাইছার জানান, ৯ নং ওয়ার্ড়ের নন্দীর পাড়ার ১৬ বছরের এক কিশোরীকে তার বাড়িতে গিয়ে গত মঙ্গল ও বুধবার ধর্ষণ করে শাকিব।

বুধবার এলাকাবাসী শাকিবকে হাতেনাতে আটক করে। পরদিন তাকে ইউপি চেয়ারম্যান বাহাদুর শাহ’র কাছে সোপর্দ করলে তাকে ইউপি কার্যালয়ে আটকে রাখা হয়।

শুক্রবার ইউপি চেয়ারম্যান ও পেকুয়া থানার এসআই সুব্রত দাশের উপস্থিতিতে সালিশ বসে। এ সময় কিশোরী তাকে ধর্ষণের অভিযোগ করেন।

এক পর্যায়ে সালিশকারীরা অভিযুক্ত শাকিবের ধর্ষকের কাছ থেকে একটি নন জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

স্ট্যাম্পে তিন বছর পর কিশোরীকে বিয়ে করার শর্তের কথা লেখা ছিল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ ব্যাপারে ৯নং ওয়ার্ড়ের ইউপি সদস্য আবু ছালেক বলেন, কিশোরীটি খুবই গরিব ও অপ্রাপ্ত বয়স্ক। এ জন্যে তাকে ‘ধর্ষকের’ সঙ্গে বিয়ে দেয়া যাচ্ছে না।

তাই তিন বছরপর তাকে বিয়ে করার এবং এ সময়ে তার খোরাকি দেয়ার শর্তে স্ট্যাম্পে সই নিয়ে উভয় এলাকার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শাকিবকে ছাড়া হয়েছে।

Exit mobile version