Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দক্ষিণ সুনামগঞ্জে বিদ্যুৎবাহী ট্রাসন্সফরমারে ঝুলে প্রাণ হারালেন লাইনম্যান

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি::
দক্ষিণ সুনামগঞ্জের জয়কলসে পল্লী বিদ্যুতের খুঁটিতে কাজ করতে উঠে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটির উপরে বেল্টের সাথেই ঝুলে পড়েন মাহমুদুল হাসান (২৬) নামের একজন লাইনম্যান। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝুলে পড়ার পর সহকর্মীরা তাকে নামিয়ে দ্রুত সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার প্রকৃত কারণ কি তা খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মহা-ব্যবস্থাপক অখিল কুমার সাহা।
নিহত মাহমুদুল হাসান শেরপুর সদর উপজেলার গোয়ালপাড়া গ্রামের আবদুল হাকিমের ছেলে। তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা অভিযোগ কেন্দ্রের লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। ঘটনাটি সোমবার বিকাল সাড়ে ৩টায় উপজেলার জয়কলস সেতু পাড় হয়েই তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রাসেন্দ্র কুমার দাশের বাড়ির পাশে ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রাসেন্দ্র কুমার দাশের বাড়ির ট্রান্সফরমার রবিবার বিকালে বিকল হয়। এই বিকল হওয়া ট্রান্সফরমার বদলাতে ঘটনার দিন বিকাল সাড়ে ৩টায় খুঁটিতে উঠেন মাহবুব। উঠার পরে যথারীতি বেল্টও কোমরে বাধেন। বেল্ট বাধার পর ট্রান্সফরমারে হাত দিতেই বৈদ্যুতিক লাইন সচল থাকায় বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। সাথে সাথেই বেল্টের সাথে ঝুলে পড়েন।
সুনামগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক অখিল কুমার সাহা হাসপাতালে নিহতের পাশে আছেন জানিয়ে দুঃখ প্রকাশ করে এ প্রতিবেদককে বলেন, ‘সত্যি ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। কেনো এমন হলো এখনো কোনো কারণ জানা যায়নি। এই ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটন করতে তাৎক্ষণিকভাবেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি খুব গুরুত্ব দিয়ে দেখবো। তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।’

Exit mobile version