Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দক্ষিণ সুনামগঞ্জ হিন্দু কমিউনিটি নেতা রানা বাবুর শ্রাদ্ধ মঙ্গলবার

স্টাফ রিপোর্টার
দক্ষিণ সুনামগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জগদীশ দে (রানা) এর বিদেহী আত্মার সদগতি ও শান্তি কামনায় পারলৌকিক ক্রিয়াদি সম্পন্ন হবে আগামী ২৭ অক্টোবর মঙ্গলবার। তাঁর শ্রাদ্ধানুষ্ঠান দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের চুড়খাই গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হবে। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও মধ্যাহ্নভাজ ও সন্ধ্যায় সংকীর্তনে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানিয়েছেন তাঁর সহধর্মিনী প্রণতী রানী দে (ছবি), ছেলে জয়দ্বীপ দে, রাজীব দে, মেয়ে রুপালী চৌধুরী, শর্মিলা দে ও গুলসী গুণ।
উল্লেখ্য, গত ১৫ অক্টোবর বৃহস্পতিবার ৫.৩০ মিনিটে সিলেটের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেন দক্ষিণ সুনামগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জগদীশ দে (রানা)। তাঁর অন্তোষ্টিক্রিয়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের চুড়খাই গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয়।
স্বর্গীয় জগদীশ দে রানা জগন্নাথপুরের শ্যমাহাট আশ্রম কমিটির সাবেক সভাপতি ছিলেন। বিভিন্ন সামাজিক কাজে সরব উপস্থিতি ছিল তাঁর। স্বর্গীয় জগদীশ দে রানা ১৯৭৩-১৯৭৭ সালে তিনি পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৮১-১৯৮২ সালে তিনি পূর্ব পাগলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৪ সালে তিনি পুনরায় পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৮৫-১৯৮৬ সালে তিনি পূর্ব পাগলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে তিনি পুনরায় পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হন।
১৯৯৪-১৯৯৫ সালে পূর্ব পাগলা উচ্চ বিদ্যালয়ের সহ-সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ ২০১৬ সাল থেকে তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি হিসেবে দায়িত্বরত অবস্থায় পরলোকগমণ করেন তিনি।

Exit mobile version