Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ

দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, আত্মসাত, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন পরিষদে ৭ জন সদস্য। বৃহস্পতিবার জেলা প্রশাসকের নিকট তারা এই অভিযোগ দায়ের করেছেন। অভিযোগকারীরা হলেন ১নং ওয়ার্ড সদস্য গোলাম রব্বানী, ২নং ওয়ার্ড সদস্য শফিকুর রহমান চৌধুরী, ৩নং ওয়ার্ড সদস্য লাল মিয়া, ৬ নং ওয়ার্ড সদস্য রাশেদ মিয়া, ৮ নং ওয়ার্ড সদস্য আজিজুর রহমান, সংরক্ষিত ওয়ার্ডের ১নং সদস্য জাহানারা বেগম ও ২নং সদস্য ছালমা বেগম।
এর আগে চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে অনাস্থা, ভিজিএফ’র ৩০ বস্তা চাল কালো বাজারে বিক্রি ও এমপির বরাদ্দের ৮ টন চাল আত্মসাতের প্রমাণ পাওয়া গেলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, পরিষদের স্থায়ী কমপ্লেক্স ভবন থাকলেও চেয়ারম্যান পৌরশহরের হারানপুরস্থ নিজ বাসভবনে অফিস কার্যক্রম চালিয়ে থাকেন। ফলে ইউনিয়নবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউনিয়ন পরিষদের ট্যাক্সের প্রায় দুই লক্ষ টাকা আত্মসাত করেছেন চেয়ারম্যান আব্দুল কুদ্দুস যার ফলে আজ পর্যন্ত সম্মানী ভাতা পায়নি সদস্যরা। চেয়ারম্যান জন্ম নিবন্ধনের জন্য প্রত্যেকের কাছ থেকে ২০০ টাকা এবং ওয়ারিশান সার্টিফিকেটের জন্য ৫০০ টাকা চাঁদা নেন। রিলিফ সামগ্রীর বরাদ্দ চেয়ারম্যান ইচ্ছামাফিক ব্যাক্তিগত ভাবে বিতরণ করা হয়। ২০১৮-১৯ অর্থবছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় চেয়ারম্যান তার ইচ্ছামাফিক প্রকল্প প্রণয়ন করে অনিয়ম দুর্নীতি চালিয়ে যাচ্ছেন। ২০১৮-১৯ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো টি আর, কাবিখা খাতের বরাদ্দ পরিষদ সদস্যদের মতামত ছাড়া প্রকল্প প্রণয়ন করেন। ৫০% বরাদ্দ সোলার প্যানেল পরিষদের প্রত্যেক সদস্যদের কাছ থেকে তালিকা নেয়ার সিদ্ধান্ত হলেও চেয়ারম্যান এককভাবে তালিকা করে পিআইও অফিসে জমা দেন।
অভিযোগকারী ছালমা বেগম জানান,আমাকে ২০১৮-১৯অর্থবছরের এলজিএসপি-৩ ১ম ধাপের সভাপতি করা হলেও আজ পর্যন্ত উক্ত প্রকল্পে কি কাজ হয়েছে তিনি আমাকে বলেন নাই। এলজিএসপি-৩ ২য় ধাপের ৮ লক্ষ টাকা আত্মসাত করার পাঁয়তারা করছেন চেয়ারম্যান। তাড়ল ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,‘ আমি কোন অনিয়ম দুর্নীতির সাথে জড়িত নই, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়, আমি যা কিছু করেছি পরিষদে রেজুলেশনের মাধ্যমে করেছি।”

Exit mobile version