Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দিরাইয়ে ভিজিএফ’র ১০ বস্তা চাল জব্দ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

দিরাই প্রতিনিধি ::দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের গচিয়া বাজারের একটি টেলিকমের দোকান থেকে ১০ বস্তা ভিজিএফ’র চাল উদ্ধার করেছে দিরাই থানা পুলিশ। গত শনিবার দিবাগত রাতে ইউপি চেয়ারম্যান সৌম্য চৌধুরী ও ভিজিএফ বিতরণের ট্যাগ অফিসার উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিনের উপস্থিতিতে এ চাল উদ্ধার করা হয়। রাতেই ইউপি সদস্য অভিজিৎ দাসকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন ট্যাগ অফিসার রুহুল আমিন।
ট্যাগ অফিসার রুহুল আমিন জানান, শনিবার দুপুরের দিকে ইউপি চেয়ারম্যান সৌম্য চৌধুরী আমাকে ফোন করে বলেন গচিয়া বাজারের একটি দোকানে ভিজিএফের চাল রয়েছে। আমি পুলিশ নিয়ে এসে চালগুলু উদ্ধার করে থানায় নিয়ে মামলা দায়ের করি।
ইউপি চেয়ারম্যান সৌম্য চৌধুরী বলেন, আমি একটি কাজে ঐ এলাকায় এসেছিলাম। বাজারে আসার পর কিছু লোক আমাকে জানালো তরিক টেলিকমে ভিজিএফের চাল মজুদ রয়েছে। পরে আমি ট্যাগ অফিসারকে বিষয়টি অবগত করে নিয়ে এসে সেখান থেকে চাল উদ্ধার করি।
ইউপি সদস্য অভিজিৎ দাস বলেন, শুক্রবারে রাজানগর বাজার থেকে আমার ওয়ার্ডের ভিজিএফ, ভিজিডি’র চাল বিতরণ করা হয়। সকালের দিকে আমি উপস্থিত থেকে কয়েকটি নামের চাল বিতরণ করার পর জরুরী একটি কাজে অন্যত্র চলে যাই। চেয়ারম্যান সাহেব চাল বিতরণ করেন। আমার ওয়ার্ডের কিছু মহিলা রাজানগর থেকে গাড়ীতে করে চাল নিয়ে গচিয়া বাজারে আসার পর দুপুরের দিকে আমাকে ফোন করে বলেন, তাদের সাথে কোন পুরুষ লোক নাই, তাদের পক্ষে মাথায় করে নদী পার হয়ে চাল নিয়ে বাড়িতে যাওয়া সম্ভব নয়। তাই আমার পরিচিত একটি টেলিকমের দোকানে রাখতে আমি দোকানদারকে ফোন করে বলি। পরদিন শনিবার ঐ মহিলারা তাদের পুরুষ লোক নিয়ে চাল নিতে আসলে দেখে চেয়ারম্যান সেখানে, তিনি তাদেরকে চাল না নিতে বলেন । আমি এলাকায় না থাকার কারণে উনাকে ফোন করে বললেও তিনি চালগুলো মহিলাদেরকে দেননি। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

Exit mobile version