Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দ্বন্দ্ব নিরসন হয়নি.,জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে দ্বিতীয় দিনেও মিনিবাস চলাচল করেনি, আন্দোলনে নামছে শ্রমিকরা

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দুই শ্রমিক সংগঠনের দ্বন্ধের জের ধরে দুইদিন ধরে সরাসরি মিনিবাস বন্ধ থাকার ঘটনার সুরাহা না হওয়ায় যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েছেন। গতকাল বুধবার জগন্নাথপুর মিনিবাস মালিক ও শ্রমিক সমিতির নেতারা সভা ডেকে এ ঘটনায় আইনি লড়াই চালিয়ে যাওয়ার পাশাপাশি রাজপথে পরিবহন ধর্মঘটসহ নানা আন্দোলন কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেন। জগন্নাথপুর উপজেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম এর সভাপতিত্বে উপজেলা মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে বিকেলে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শ্রমিক ট্রেড ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন, জগন্নাথপুর উপজেলা মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি হাফিজুর রহমান, সাবেক সভাপতি রব্বানী মিয়া, সাধারণ সম্পাদক রেজন মিয়া, শ্রমিক নেতা আব্দুল মজিদ,আকিকুর রহমান, মুকুল কর প্রমুখ।
জগন্নাথপুর উপজেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, আজ মালিক ও শ্রমিক সমিতির সভায় সিদ্ধান্ত হয়েছে আইনি লড়াই চালিয়ে যাওয়ার পাশাপাশি আন্দোলন কর্মসূচী পালন করার। বৃহস্পতিবার জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারক লিপি প্রদান কর্মসূচী রয়েছে। পরবর্তীতে শ্রমিক ধর্মঘটসহ নানা কর্মসূচী পালন করা হবে।
জগন্নাথপুর মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রেজন মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের শ্রমিকের ওপর হামলার ঘটনায় আমরা মামলা দায়েরের প্রস্তুুতি নিয়েছি। হামলাকারীদের গ্রেফতার না করা হলে আমরা কঠোর আন্দোলন কর্মসূচী পালন করব।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি এ উপজেলায় নতুন এসেছি। খোঁজ নিয়ে এবিষয়ে পদক্ষেপ নিব।
প্রসঙ্গত, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস ও অটোরিকশা-লেগুনা-টেম্পু ষ্ট্যান্ডের শ্রমিকদের সঙ্গে সড়কের বিভিন œস্থানে যাত্রী ওঠানো নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্ধ চলে আসছে। সোমবার বিকেলে পাগলাবাজার এলাকায় দুই শ্রমিক সংগঠনের শ্রমিকরা যাত্রী ওঠানো নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে জগন্নাথপুর মিনিবাস মালিক সমিতি জগন্নাথপুর- সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল বন্ধ করে দেয়।

Exit mobile version