Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দ.সুনামগঞ্জে তুলার গুদামে আগুন, ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

দ.সুনামগঞ্জ প্রতিনিধি
দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম পাগলায় তুলার গুদামে আগুন লেগে দুই লক্ষ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যক্তি আলী হোসেন। সোমবার দুপুর ১টায় ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে আবদুল খালিকের বাড়িতে তুলার গুদামে ভয়াবহ এ অগ্নিকা- ঘটে। এ ঘটনায় গুদাম ভর্তি বিভিন্ন জাতের তুলা, ধানসহ বেশকিছু লেপ-তোশক আগুনে ভষ্মিভূত হয়।
জানা যায়, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শক্ সার্কিট থেকে এ আগুন লাগতে পারে। আগুনের ভয়াবহতা বৃদ্ধি পেলে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। আগুন নিয়ন্ত্রণের রাখার আপ্রাণ চেষ্টা চালান স্থানীয়রা। এরপর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে টানা আধাঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ক্ষতিগ্রস্ত আলী হোসেন বলেন, এ শীতে ব্যবসার জন্য ব্যাংক থেকে ঋণ তুলে ৭০-৮০ হাজার টাকার তুলা কিনে গুদামে রেখেছিলাম। আমার আর কিছুই রইলো না। আমি নিঃস্ব হয়ে গেলাম। ৮/৯ জনের বড় সংসার নিয়ে আমি এখন কীভাবে চলবো। কিভাবে কিস্তি চালাবো।
প্রতিবেশি ও প্রত্যক্ষদর্শী রশিদ আলী বলেন, তুলার ঘরের কাছেই আমার বসতঘর। একটুর জন্য আমার ঘরেই লেগে যেতে পারতো। বাড়ির ভিতরে তুলাম গুদাম দেওয়া কখনোই ঠিক নয়। আমরা সকলে মিলে আগুন নেভানোর চেষ্টা করেছি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ ফয়সল চৌধুরী বলেন, ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় আধাঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এখানে প্রচুর তুলা, ধান ও লেপতোশক পুড়ে ছাই হয়েছে।

Exit mobile version