Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দ. সুনামগঞ্জে দুইপক্ষের সংঘর্ষে আহত ২০

দ. সুনামগঞ্জ প্রতিনিধি ::
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও গ্রামে বৃহস্পতিবার রাতে ২ জনকে কুপিয়ে গুরুতর আহত করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার জের ধরে শুক্রবার সকালে ৯টায় গ্রামের দুই পক্ষের মধ্যে আরেকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৫ জন গুরুতর আহতসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতাল ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় উপজেলার পূর্ব বীরগাঁও গ্রামে বাড়ির সামনের রাস্তায় টয়লেটের ময়লা ছেড়ে দেওয়ার প্রতিবাদ নিয়ে মৃত ফজলুল হকের ছেলে দোলেন আহমদ (৩২) ও রেজাউল করিমের ছেলে তোজায়েল আহমদের সাথে গ্রামের মিজানুর রহমান ও তার আত্মীয় স্বজনদের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির জের ধরে মিজানুর রহমান ও স্বজনরা দেশিয় অস্ত্র নিয়ে
দোলেন আহমদ ও তোজায়েল আহমদকে উপর হামলা করে। পরে স্থানীদের সহযোগিতায় আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার দোলেন আহমদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানাস্তর করেন ।
এ ঘটনার জের ধরে শুক্রবার সকাল ৯ টায় গ্রামের দুই পক্ষ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে পুনরায় সংঘর্ষ লিপ্ত হয়। স্থানীয়দের হস্তক্ষেপে সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে।
সংঘর্ষে রুজেন আহমদ (৩৮), উসেল আহমদ (৪০), সুবেল মিয়া (৩৫), জাহিন আহমদ (১৬), আতিক মিয়া (২৮), শামসুন্নুর (৫৫), সজ্জান্নুর (৩১), তানভির হাসান (২২), অনাবির হাসান (১২), রফিক নুর (৪৮) সহ উভয় পক্ষের অন্তত ২০জন আহত হন। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জুবায়েল আহমদ বলেন,‘ মিজানুর রহমান তার বাড়ির সামনে গ্রামের রাস্তা উপর টয়লেটের ময়লা ছেড়ে দিয়েছে। এতে ময়লার দুর্গন্ধে এলাকার পরিবেশ নষ্ট ও চলাচলে দুর্ভোগ সৃষ্টি হলে আমি মিজানুর রহমানকে বলেছিলাম ময়লার লাইন বন্ধ করার জন্য। কিন্তু সে আমার কথা শুনেনি। উল্টো আমার ভাই ও ভাতিজার সাথে রাতে কথা কাটাকাটি করে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে।
মিজানুর রহমান জানান, ওই টয়লেটটি তাদের। আমি বিভিন্ন সময় এটা নিয়ে প্রতিবাদ করেছি কিন্তু তারা এটা বন্ধ না করে শুক্রবার সকালে আমার ভাই ভাতিজার উপর অতর্কিত হামলা করেছে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, মারামারির ঘটনার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিবেশ এখন শান্ত রয়েছে। এখনো কোন লিখিত অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version