1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দ. সুনামগঞ্জে ২য় কালনী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন:দেশ অনেক দূর এগিয়ে গেছে-বিশ্বের বুকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে-এমএ মান্নান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

দ. সুনামগঞ্জে ২য় কালনী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন:দেশ অনেক দূর এগিয়ে গেছে-বিশ্বের বুকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে-এমএ মান্নান

  • Update Time : শুক্রবার, ৯ নভেম্বর, ২০১৮
  • ২৬৩ Time View

কাজী জমিরুল ইসলাম মমতাজ, ষ্টাফ রিপোর্টার সুনামগঞ্জ ঃ
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ যেমন স্বাধীন হয়েছিল ঠিক সেই ভাবে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের মানুষের আজ অর্থ নৈতিক মুক্তি হয়েছে। দেশ অনেক দূর এগিয়ে গেছে, বিশ্বের বুকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। আজ দেশের প্রতিটি ঘরে-ঘরে খাদ্য ভরপুর, খাদ্য ও টাকার কোন অভাব নেই মানুষের মাঝে, একটি সময় ছিল, যে সময় এদেশের মানুষকে মানুষ মনে করা হতো না। দেশের মানুষকে পরদেশীরা গোলাম খাঁটিয়ে ছিল। এখন দেশের মানুষ পরদেশীদের খাটাবে। আর এসব আওয়ামী লীগের নেতৃত্বেই সম্ভব হয়েছে।
তিনি বলেন আওয়ামী লীগ জনস্বার্থে কাজ করে, নিজ স্বার্থে আওয়ামী লীগ কাজ করে না, দেশের অনেক দল আছে যারা অতীথে নিজেদের স্বার্থে দেশে রাজনীতি করেছিলেন, দেশের স¤পদ বিদেশে পাচার করেছিলেন, এদেশের মানুষের শ্রমে-ঘামে অর্জিত হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিজেরাই স¤পদের পাহাড় গড়েছিল। তাদের আজ বিচার হচ্ছে। এরা দেশের জন্য কিছুই করেনি, নিজেদের জন্য করেছে, তারা হাওয়া ভবন করেছিল, যেখানে বসে দেশের মানুষের ভাগ্য নিয়ে চিনিমিনি খেলার পরিকল্পনা করা হতো। আর আওয়ামী লীগ নিজ স্বার্থে কিছুই করেনি।
বৃহ¯পতিবার বিকাল ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া বাজারের পূর্ব পাশে গরুর হাট সংলগ্ন কালনী নদীতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ১৬ কোটি টাকা ব্যয়ে ২য় কালনী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা সুনামগঞ্জের দিকে থাকালেই বুঝতে পারবেন, আওয়ামী লীগে কি করেছে, যেখানে আগে কিছুই ছিল না। এখন আওয়ামী লীগের সরকারের নেতৃত্বে ১১০৭ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মান হচ্ছে, সেই সাথে সুনামগঞ্জে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় স্থাপনের কাজও বাস্তবায়েনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, সুনামগঞ্জে টেক্সটাইল ইনস্টিটিউট হচ্ছে, নার্সিং কলেজ, ডেন্টাল কলেজ হচ্ছে, সুনামগঞ্জ সুরমা নদীতে বৃহৎ সেতু (আব্দুজ জহুর সেতু) নির্মাণ করেছে, রানীগঞ্জে ১৫০ কোটি টাকা ব্যয়ে কুশিয়ারা নদীর উপর সিলেট বিভাগের সর্ব বৃহৎ সেতু নির্মাণ কাজ চলছে, সেই সাথে সুনামগঞ্জবাসী যাতে অতী অল্প সময়ে সুনামগঞ্জ থেকে ঢাকা যেতে পারেন সেদিকে লক্ষ্য রেখে পাগলা-জগন্নাথাপুর-আউশকান্দি সড়কের কাজ চলমান রয়েছে, একই সাথে সুনামগঞ্জ-নেত্রকোনা সড়কেরও কাজ চলছে, সুনামগঞ্জ-সিলেট মহা সড়কে ১৭টি সেতু একই সাথে নির্মাণ করা হয়েছে, এখনে সেই সড়ক প্রসস্থ করণেরও কাজ চলছে। আওয়ামী লীগ কি করে নি? ঠিক সেই ভাবে দেশের প্রতিটি জেলায় আওয়ামী লীগ সমান ভাবে কাজ করে যাচ্ছে। আর এই কাজের বিনিময়ে আজ বাংলাদেশের বিশ্বের বুকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে নৌকা প্রতীকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।
পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে, পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল ফয়েজের সভাপতিত্বে, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ স¤পাদক অ্যাড. সফিকুল ইসলাম ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, সহ সভাপতি মাও. আব্দুল কাইয়ূম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, সাংগঠনিক স¤পাদক আব্দুল বাছিত সুজন, যুগ্ম-সাধারণ স¤পাদক আবাব মিয়া, পাথারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাহার, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউনিয়ন পরিষদের মনির উদ্দিন, পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন, পর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর কালাম।
সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান আসাদ, জিএম সাজ্জাদুর রহমান, আব্দুল হাই জায়গীরদার রাজ মিয়া, নুর মিয়া, জেলা কৃষক লীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা কৃষক লীগের আহবায়ক ফয়জুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বোরহান উদ্দিন দোলন, যুবলীগ নেতা বাবুল মিয়া, রওশন আলী মেম্বার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com