Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

নতুনের জয়জয়কার

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভান এবারের নির্বাচনে নতুনদের জয় জয়কার হয়েছে। নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র বিএনপি থেকে সদ্য বহিস্কৃত আক্তারুজ্জামান আক্তার। পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নতুনরা বিজয়ী হয়েছেন। পুরুষের পাশাপাশি তিনটি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর তিনই নতুন নির্বাচিত হয়েছেন।
উপজেলা নির্বাচন কার্যালয় সুত্র জানায়, গত রোববার দ্বিতীয় ধাপে জগন্নাথপুরসহ দেশের ৬৬টি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে প্রথমবারের মতো জগন্নাথপুরে ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হয়। মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়াকে হারিয়ে বিএনপি থেকে সদ্য বহিস্কৃত সাবেক পৌর মেয়র স্বতন্ত্র প্রার্থী হিসেবে আক্তারুজ্জামান আক্তার বিজয়ী হন। তিনি চামচ প্রতিকে ভোট পান ৮ হাজার ৩শ’ ৭৮ । এবং মিজানুর রশীদ ভূঁইয়া নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৮ হাজার ১৮ । পৌরসভার ৯টি ওয়ার্ডের নতুন মুখ হিসেবে যারা জয় পেলেন তারা হলেন ১নং ওয়ার্ডে শাহিন আহমদ, ২নং ওয়ার্ডে জিতু মিয়া, ৩ নং ওয়ার্ডে আলাল হোসেন, ৪নং ওয়ার্ডে কামাল হোসেন, ৬নং ওয়ার্ডে কৃষ্ণ চন্দ্র চন্দ, ৮নং ওয়ার্ডে সাফরোজ ইসলাম ও ৯নং ওয়ার্ডে ছমির উদ্দিন। অপরদিকে পৌরসভার ৫ নং ওয়ার্ডের গত তিনবারের নির্বাচিত শফিকুল হক ও ৭নং ওয়ার্ডে দ্বিতীয়বারের মতো কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন সুহেল আহমদ।
এছাড়া পৌরসভার ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে এবার তিনজনই নতুন হিসেে বিজয়ী হয়েছেন। বিজয়ীরা হলেন ১,২ ও ৩ নং ওয়ার্ডে শিল্পী বেগম, ৪, ৫ ও ৬ নং -ওয়ার্ডে বাহারজান বিবি এবং ৭, ৮ ও ৯ নং সুবর্না শর্মা।

Exit mobile version