1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নবীকে নিয়ে কটুক্তি করায় জবির শিক্ষাথী গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

নবীকে নিয়ে কটুক্তি করায় জবির শিক্ষাথী গ্রেফতার

  • Update Time : শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৩৬৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক :;

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে পুরান ঢাকার শাঁখারী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এর আগেও ফাহাদ বিভিন্ন সময় নিজেকে ‘ধর্মীয় মাওলানা’ দাবি করে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে। এর পরই ফাহাদের শাস্তির দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে কয়েকটি ধর্মভিত্তিক ছাত্র সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।

গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলার জেরে এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের চিঠি পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর ২৫,২৮ ও ৩১ ধারায় তাকে প্রেফতার দেখানো হয়েছে। ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক রুবেল খান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।।

সুত্র-মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com