Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

নারীদের কল্যাণে পরিকল্পনামন্ত্রীর মায়ের নামে ‘আজিজুননেসা টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের দলিল হস্তান্তর

সুনামগঞ্জ প্রতিনিধি – নারীদের কল্যাণে
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান নিজের পৈতৃক ভিটার ৪১ শতক জমি সরকারের অনুকূলে দান করেছেন। বিশেষ করে গ্রামীণ নারীদের কল্যাণে এখানে হবে পরিকল্পনা মন্ত্রীর মায়ের নামে ‘আজিজুননেসা টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট’। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবের নামে এই জমি রেজিস্ট্রি করে দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

বৃহস্পতিবার (০৯ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের কাছে এই দলিল হস্তান্তর করা হয়।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান ফোনে জানান, আমার আবেগ অনুভূতির স্মৃতি এটি। আমার পৈত্রিক ভিটা বলতে এটিই। ছোট বেলায় বাবাকে হারিয়েছি। মা এই বাড়িতে থেকেই অনেক কষ্টে আমাকে লালন করেছেন। পড়াশুনা করিয়েছেন। আমার মায়ের স্মৃতি ধরে রাখার জন্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ‘আজিজুননেসা টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট’ নামে প্রতিষ্ঠানটির নামকরণ করেছেন।

অসহায়, দুস্থ, বিধবা, দরিদ্র নারীদের কল্যাণে এটি ব্যবহার হবে। গ্রামের অসহায় নারীরা প্রশিক্ষণ কেন্দ্রে যাতে থাকতে পারেন এবং সেখানে কম্পিউটার, বুটিক, সেলাইসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণ নিতে পারেন সেই চিন্তা থেকে আমি জমিটি দান করেছি।

বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের কাছে দলিল হস্তান্তরের সময় পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত সহকারী হাসনাত হোসাইন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, শফিক মোহাম্মদ জাভেদ, কামরুল ইসলাম শিপন, মঈনুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Exit mobile version