1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পুলিশ কনষ্টেবল নিয়োগ পরীক্ষা স্থগিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

পুলিশ কনষ্টেবল নিয়োগ পরীক্ষা স্থগিত

  • Update Time : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৩৩৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::পরীক্ষা শুরুর দুই দিন আগে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের ২০১৮ সালের নিয়োগ কার্যক্রম স্থগিত করেছে বাহিনীটি।
রবিবার রাতে এক জরুরি বার্তায় এই তথ্য জানিয়েছে বাহিনীটি। তবে এর জন্য কোনো কারণ ব্যাখ্যা করা হয়নি।
বার্তায় বলা হয়েছে, নিয়োগ কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে।
গত ২১ ডিসেম্বর এই পদে ১০ হাজার পুলিশ সদস্য নেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যাদের মধ্যে ৮ হাজার ৫০০ জন পুরুষ এবং ১ হাজার ৫০০ নারী সদস্য নিয়োগ দেয়ার কথা ছিল।
দেশের বিভিন্ন এলাকায় ১৬ জানুয়ারি থকে ২৮ জানুয়ারি পর্যন্ত শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা হওয়ার কথা ছিল। আর ওই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর লিখিত পরীক্ষা নেয়ার কথা ছিল ১৮ থেকে ৩০ জানুয়ারির মধ্যে। লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষা নেয়ার কথা ছিল ২৪ থেকে ৩১ জানুয়ারির মধ্যে। আর মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করার কথা ছিল ২৪ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারির মধ্যে।
পুলিশ সদরদপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধ করে বলেছেন, এতদিন ধরে কনস্টেবল নিয়োগ করা হতো জেলা পুলিশ সুপারদের মাধ্যমে। তবে এবার এই প্রক্রিয়া পাল্টানোর চিন্তা করা হচ্ছে। কারণ, পুলিশ সুপারদের মাধ্যমে নিয়োগ হয় বলে স্থানীয়ভাবে দুর্নীতির ও স্বজনপ্রীতির অভিযোগ ওঠে। প্রায় প্রতিবারই টাকার বিনিময়ে নিয়েগের তথ্য পাওয়া যায়। আর এ কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়।
এ কারণে এবার নিয়োগপদ্ধতি পাল্টে দিয়ে কেন্দ্রীয়ভাবে নিয়োগের বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনা করেছেন। তবে কী প্রক্রিয়ায় এটা করা যায়, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।
নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সিদ্ধান্ত চূড়ান্ত করা হলেই আবার পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সদরদপ্তরের ওই কর্মকর্তা।এদিকে সুনামগঞ্জের পুলিশ সুপার বরকত উল্যাহ নিয়োগ পরীক্ষা স্থগিতের সত্যতা নিশ্চিত করে বলেন, সারাদেশে এনিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com