Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক
টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

চিঠিতে ট্রাম্প লিখেছেন, আমেরিকান জনগনের পক্ষ থেকে আমি কামনা করছি যেন আপনি তৃতীয় মেয়াদেও প্রধানমন্ত্রী হিসেবে সফল হতে পারেন।

আর বাংলাদেশের যে কোটি কোটি মানুষ আপনাকে ভোট দিয়ে জয়ী করেছেন তাদেরও আমি প্রশংসা করছি।
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বমূলক সম্পর্ককে যুক্তরাষ্ট্র অনেক গুরুত্ব দিয়ে দেখে থাকে। আমরা আপনার দেশের ভবিষ্যত এবং এর জনগণের সঙ্গে গভীরভাবে সম্পর্কযুক্ত। আর মিয়ানমার থেকে বহিষ্কৃত রোহিঙ্গাদেরকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের প্রতি আমরা কৃতজ্ঞ। যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ উভয়েই গণতান্ত্রিক মূলনীতি সমূহের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত হয়েছে। ফলে বাংলাদেশের গণতান্ত্রিক উত্তরণ এবং এর চলমান অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির মধ্যে একটি সম্পর্ক রয়েছে।

আমি আশা করি আপনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির ব্যাপারে মনোযোগী থাকবেন। পাশাপাশি যুক্তরাষ্ট্রের সঙ্গে স্বচ্ছতা ও পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে বাণিজ্য বাড়ানোর জন্য পদক্ষেপ গ্রহণ করবেন। এছাড়া মানবাধিকার, ব্যক্তিস্বাধীনতা, বাকস্বাধীনতা ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো সংরক্ষণে আপনার প্রতিশ্রুতি পালন করবেন।

৩০ ডিসেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত বাংলাদেশের জাতীয় নির্বাচনের বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায় যে স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের আহবান জানিয়েছে সেই আহবানের আলোকে আপনার এই প্রতিশ্রুতি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। নির্বাচনের সময় বিরোধী দল এবং তাদের সমর্থকদের ওপর আক্রমণ এবং সাংবাদিকদের ওপর নিপীড়নের যেসব রিপোর্ট প্রকাশিত হয়েছে সেসব ওই জাতীয় নির্বাচন এবং বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতির ওপর কলঙ্ক লেপন করেছে। শান্তিপূর্ণভাবে প্রকাশিত বিরোধী মতকে দমন করা হলে তার সহিংস ওঠার সম্ভাবনা থাকে। যা আপনার সরকার কঠোর পরিশ্রম করে যে স্থিতিশীলতা ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছে তার ওপর কালিমা লেপন করবে।

আমাদের দুই জাতির উন্নততর ভবিষ্যতের জন্য যেসব সুযোগ এবং চ্যালেঞ্জ আছে সেসব বিষয়ে আপনার সঙ্গে একত্রে কাজ করতে আমি আগ্রহী।

এর আগে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব নেতাদের অনেকেই অভিনন্দন জানিয়েছেন।

এরমধ্যে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, শ্রীলংকার প্রেসিডেন্ট, সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানসহ অনেক দেশের রাষ্ট্রপ্রধানরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতিহাস গড়ে জয় পেয়েছে নৌকা। টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে আগামী পাঁচ বছর দেশ পরিচালনার দায়িত্বগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Exit mobile version