Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

প্রধান বিচারপতিকে নিয়ে মন্ত্রীদের বক্তব্যে ‘বিব্রত’ প্রধানমন্ত্রীর ক্ষোভ প্রকাশ

স্টাফ রিপোর্টার:প্রধান বিচারপতি এসকে সিনহাকে নিয়ে সরকারের দুই মন্ত্রীর বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বিব্রত’ হয়েছেন বলে জানিয়েছেন। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী নিজেই এ কথা জানিয়েছেন। এ সময় প্রধানমন্ত্রী স্পষ্ট করেছেন, ‘বিচার বিভাগ নিয়ে দুই মন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, এটি সরকারের অবস্থান নয়।’
এ সময় প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্যকারী খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

মন্ত্রিসভার বৈঠক সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার নির্ধারিত আলোচ্য সূচি শেষে বিচার বিভাগ সম্পর্কে দুই মন্ত্রীর বক্তব্য নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, একটি সংগঠনের অনুষ্ঠানে গিয়ে দু’জন মন্ত্রী যে ধরনের বক্তব্য দিয়েছেন, এতে মনে হয় যেন ওই সংগঠনটি সরকারের কোনো সংগঠন এবং এই বক্তব্য যেন সরকারের বক্তব্য। সভায় তিনি জানান, বিচার বিভাগ নিয়ে দুই মন্ত্রীর বক্তব্যে তিনি ও তার সরকার বিব্রত হয়েছে।
এ সময় শেখ হাসিনা বলেন, যদি কেউ এ ধরনের বক্তব্য দিতে চান, তাহলে রাস্তায় গিয়ে দেন। মন্ত্রিসভার সদস্য হয়ে বক্তব্য দেয়ার সুযোগ পেলেই যা খুশি বলবেন এবং যে কোনো সংগঠন ও প্রতিষ্ঠানে গিয়ে কথা বলবেন, এটা ঠিক নয়।

গত ২৪ ফেব্রুয়ারি জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিল মামলা শুনানিকালে প্রধান বিচারপতি বলেছিলেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং তদন্ত সংস্থা যে গাফিলতি করেছে, এজন্য তাদের কাঠগড়ায় দাঁড় করানো উচিত।

প্রধান বিচারপতির এ বক্তব্যকে কেন্দ্র করে গত ৫ মার্চ রাজধানীতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সেমিনারে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মীর কাসেমের মামলা থেকে প্রধান বিচারপতিকে সরে যাওয়া এবং এই আপিল মামলা পুনরায় শুনানির দাবি জানান।

Exit mobile version