Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

প্রবাসীদের জন্য অভ্যন্তরীণ রুটে বিশেষ ফ্লাইট

জগন্নাথপুর২৪ ডেস্ক::
প্রবাসী যাত্রীদের চলাচলের জন্য রাজধানী ঢাকাসহ দেশের সবগুলো অভ্যন্তরীণ রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমোদন দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
বৃহস্পতিবার (১ জুলাই) বেবিচক থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। বিকেল পাঁচটায় বেবিচকের পাঠানো এ আদেশে বলা হয়েছে, শুধুমাত্র প্রবাসী যাত্রীরা এই বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে দেশের বিভিন্ন বিমানবন্দরে চলাচল করতে পারবেন।

জানা গেছে, এর আগে বুধবার সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে দেশব্যাপী লকডাউনের জন্য একটি প্রজ্ঞাপন জারি করা হয়। ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত মানুষের সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ আরোপে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে এ সময়ে সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ ঘটনায় চলাচলে বিপাকে পড়ে প্রবাসী যাত্রীরা। ছুটি নিয়ে বিদেশ থেকে দেশে এবং ছুটি শেষে বিদেশে কর্মস্থলে ফিরতে তারা এ বিপাকে পড়েন।
এ ব্যপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, করোনা মহামারি বিস্তার রোধে দেশব্যাপী লকডাউন চলছে। এ সরকারের দেওয়া এ লকডাউনে অভ্যন্তরীণ রুটে বন্ধ রয়েছে বিমান চলাচল। তবে এতে চলাচলে বিপাকে পড়ে প্রবাসী যাত্রীরা। বিশেষ করে লকডাউনের মধ্যে বিদেশ থেকে ঢাকায় পৌঁছে গন্তব্যে ফিরতে তারা এ বিপাকে পড়েন।
এ কারণে বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। এতে অভ্যন্তরীণ রুটে বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান, বেসরকারি ইউএস বাংলা ও নভোএয়ারকে অনুমোদন দেওয়া হয়েছে।

Exit mobile version