Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বঙ্গমাতা বেগম মুজিব এর জন্মদিন উপলক্ষ্যে ফ্রান্স আওয়ামীলীগের পক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত

ফ্রান্স থেকে আবু সালমান:: বাঙালি জাতির জন্য আত্মউৎসর্গকারী মহীয়সী নারী বঙ্গমাতা ফজিলাতুন্নেসার মুজিব এর জন্ম বার্ষিকী উপলক্ষে ফ্রান্স আওয়ামী লীগ এর উদ্দোগে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন কারা হয়।গত কাল ৮ ই আগষ্ট সোমবার বাদ আসর ফ্রান্সের রাজধানী প্যারিসের অভার ভিলা বাংলাদেশ কমিউনিটি জামে মসজিদে এ ফ্রান্স আওয়ামী লীগ এর সভাপতি মহসিন উদ্দিন খান লিটন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ এর পরিচালনায় মিলাদ পুর্ব সংক্ষিপ্ত সভার সভাপতি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন মহিয়সী নারী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা নেসা মুজিব বাঙালির প্রত্যেকটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধু পাশে থেকে শক্তি সাহস ও প্রেরনা যুগিয়েছেন।তার সাহস শক্তি ও প্রেরনা বাঙ্গালী জাতীর মনের মনিকোঠায় চিরদিন আম্লান হয়ে থাকবে।

দিলওয়ার হোসেন কয়েছ তার বক্তব্যে বলেন বাঙালি জাতির মুক্তির জন্য কখনো প্রত্যক্ষভাবে অংশ নিয়েছেন, কখনো পরোক্ষভাবে উপদেশ, পরামর্শ, নানা ধরনের সহযোগিতা-সমর্থনে যুক্ত থেকেছেন সমকালীন ঘটনাপরম্পরার সঙ্গে। কিন্তু ইতিহাসের পাদপ্রদীপের আলোয় সেভাবে উদ্ভাসিত হননি তিনি। চিরকাল নেপথ্যেই থেকে গেছেন। নীরবে-নিভৃতে কাজ করে গেছেন কোনো পুরস্কার, কোনো স্বীকৃতির প্রত্যাশা না করে। এ সময় তিনি মহিয়সী নারীর যাপিত জীবনের নানা অজানা দিক তুলে ধরেন সাধারন সম্পাদক.

মহীয়সী নারী ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিনে বিনম্র শ্রদ্ধা জানাতে ও দোয়া মাহফিলে বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতে ১৫ আগষ্ট সহ বাংলাদেশের গনতন্ত্র প্রতিষ্টার জন্য জীবন দানকারী সকলের জন্য মিলাদ ও দোয়া পরিচালনা করেন ওভার ভিলা জামে মসজিদের খতিব।এ সময় অন্যান্যদের মুধ্যে উপস্থিত ছিলেন সুনাম উদ্দিন খালিক ,আশরাফুল ইসলাম ,হারুনুর রাশিদ ,ফয়সাল আহমেদ বেলাল ,সেলিম ওয়াদা সেলু ,ফয়সাল আহমেদ ,রাসুল মিয়া;আজমল হোসাইন ,সাইদুর রহমান সাঈদ ,মুরাদ মৃধা ,জসিম উদ্দিন,তারিকুল ইসলাম মোস্তফা ,রাসেল খান ,জয়নুল আহমেদ ,সুমন আহমেদ,সোহেল আহমদ ও মো আসলাম প্রমুখ

Exit mobile version