1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বর্ধিত সভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু‘পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

বর্ধিত সভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু‘পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

  • Update Time : মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯
  • ২৪৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

চাঁদপুরের ফরিদগঞ্জে আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষ হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা সদরে ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ হয়। এই ঘটনায় বর্ধিত সভা পণ্ড হয়ে যায়। হামলা হয়েছে সাবেক সংসদ সদস্যের গাড়িতেও।

এ সময় পুলিশের তিন সদস্যসহ অন্তত ১৫ জন আহত হন। সংর্ঘষের পররপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শতাধিক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ এবং হামলায় বর্ধিত সভাস্থল উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি চত্বর ভাঙচুরের শিকার হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভার আয়োজনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিবাদমান দু‘পক্ষ এই সংর্ঘষে জড়িতে পড়ে। এ সময় তারা দেশি অস্ত্রশস্ত্র এবং ইট পাটকেল ছোঁড়ে। বর্ধিত সভাস্থল ভাঙচুর করে। এই ঘটনায় সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার গাড়ি ভাঙচুরের শিকার হয়। সেখানে উপস্থিত সাবেক এই সংসদ সদস্য নেতাকর্মীদের সহায়তায় নিরাপদে সরে যান।

সংঘর্ষ আহতরা হচ্ছেন, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান, যুবলীগ নেতা আলম বাবুসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হন। আহতের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার আসাদুজ্জামান জুয়েল জানান, হাসপাতালে ১০ জনকে ভর্তি করা হয়েছে। এদের শরীরের বিভিন্নস্থানে জখমের চিহ্ন রয়েছে।

ফরিদগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান, উভয় পক্ষের সংঘর্ষ থামাতে থানা পুলিশের সঙ্গে জেলা গোয়েন্দা ও দাঙ্গা পুলিশ অংশ নেয়। এই ঘটনায় সহকারী উপ পরিদর্শক রবিউলসহ ৩ পুলিশ সদস্য আহত হন।

ঘটনাস্থলে উপস্থিত সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান জানান, কি কারণে এবং কেন এই সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে পুলিশ তা খতিয়ে দেখছে।

ঘটনা সম্পর্কে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের পাটোয়ারী বলেন, কতিপয় বহিরাগতদের সহায়তায় একটি পক্ষ এই হামলার সঙ্গে জড়িত। অন্যদিকে, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুর হক বলেন, জেলা কমিটির নিষেধাজ্ঞা উপেক্ষা করে বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। বিশৃঙ্খলা হয়েছে। সংর্ঘষের পরই বর্ধিত সভা পণ্ড হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, এই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করতে এই বর্ধিত সভা আহ্বান করেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগ সাধারণ সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার। কিন্তু সভায় তিনি অনুপস্থিত ছিলেন।
সুত্র-কালের কন্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com