Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বাংলা প্রশ্নপত্রে দুই পর্নো তারকার নাম!

জগন্নাথপুর২৪ ডেস্ক::
বাংলাদেশে সরকার যখন একের পর এক পর্নোগ্রাফির সাইট বন্ধ করে চলেছে, এমন সময়েই রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্রে এসেছে সানি লিওন ও মিয়া খলিফার মতো সাবেক পর্নো তারকার নাম। নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনি প্রশ্নের ৮ নম্বর প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘আম-আটির ভেঁপু- কার রচিত?’ সম্ভাব্য চারটি উচ্চরের মধ্যে রয়েছে সানি লিওনের নাম।প্রশ্ন নম্বর ২১-এ জানতে চাওয়া হয়েছে- ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে মিয়া খলিফার নাম। তবে সেখানে বানান ভুল। নামটি লেখা হয়েছে ‘মিয়া কালিফা’। সামাজিক যোগাযোগমাধ্যমে এই প্রশ্নপত্রের ছবি নিয়ে চলছে হাস্যরস।

এ বিষয়ে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি গণমাধ্যমকে বলেন, এটি ছিল অনিচ্ছাকৃত ভুল এবং তারা এ ভুলের বিষয়ে জানতেন না। “নবম শ্রেণির বাংলা শিক্ষক শঙ্কর চক্রবর্তী প্রশ্নগুলো চূড়ান্ত করেন এবং তিনি এই ভুলের জন্য দায়ী।”

এই প্রধান শিক্ষক আরও বলেন, তারা এই শিক্ষকের বিরুদ্ধ খুব দ্রুতই কঠোর ব্যবস্থা নেবেন। তবে শঙ্কর চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করার সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক আখতার কামাল বলেন, অভিযুক্ত শিক্ষকের এই কাজ মানুষকে বুঝতে সাহায্য করবে যে শিক্ষকরা পড়াশোনা করেন না। তিনি আরও বলেন, “এই শিক্ষক ক্ষমার অযোগ্য কাজ করেছেন। তার শাস্তি হওয়া উচিত।”

Exit mobile version